• সোমবার, ২৩ মে ২০২২, ০২:৩৩ পূর্বাহ্ন |

দিনাজপুরে ২০ দলের সমাবেশ পন্ড ॥ আটক ৬

BNP Misil Pic-02দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরে পুলিশের বাধায় ২০ দলের সমাবেশ পন্ড হয়ে গেছে। সমাবেশে বাধা দেয়ার প্রতিবাদে বিক্ষুব্ধ নেতাকর্মীরা মিছিল বের করলে পুলিশ ধাওয়া দিয়ে মিছিলকে ছত্রভঙ্গ করে দেয়। এ সময় একটি ট্রাক ভাংচুর করে বিক্ষোভকারীরা। মিছিল থেকে পুলিশ ৬ জনকে আটক করেছে।
সোমবার (৯ মার্চ) ২০ দল সকাল ১১টায় দিনাজপুর ইনস্টিটিউট মাঠে সমাবেশের ঘোষণা দেয়। পূর্ব ঘোষিত সমাবেশকে কেন্দ্র করে ১১টার আগ থেকে ২০ দলের নেতাকর্মীরা ইনস্টিটিউট মাঠে প্রবেশ করতে চাইলে পুলিশ বাধা দেয়। পুলিশের বাধায় নেতাকর্মীরা লোকভবনের সামনে জড়ো হলে সেখান থেকেও নেতাকর্মীদের হটিয়ে দেয়া হয়। এতে নেতাকর্মীরা বিক্ষুব্ধ হয়ে উঠে ও এক পর্যায়ে একত্রিত হয়ে তারা মিছিল নিয়ে মুন্সিপাড়া বুটিবাবুর মোড়ে দিকে যায়। মিছিলটি বুটিবাবুর মোড়ের কাছাকাছি পৌঁছলে পুলিশ পিছন থেকে ধাওয়া করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয় ও মিছিল থেকে ৬ জনকে আটক করে থানায় নিয়ে যায়।
এদিকে সকাল থেকে জেল রোডস্থ দিনাজপুর জেলা বিএনপি অফিস ও ইনস্টিটিউট প্রাঙ্গন পুলিশ ব্যারিকেড দিয়ে অবরুদ্ধ করে রাখে। বেলা ১১টার দিকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মুকুর চৌধুরীর নেতৃত্বে মোন্নাফ মুকুল, মাহবুবুল হক হেলালসহ শতাধিক নেতাকর্মী মিছিল নিয়ে ইনস্টিটিউট মাঠের দিকে আসার চেষ্টা করলে পুলিশী বাধা মিছিলটি সদর হাসপাতালের সামনে দিয়ে বাহাদুর বাজারের দিকে চলে যায়।
বেলা ১২টার দিকে লুৎপুর নেসা টাওয়ার সামনে থেকে অপর একটি মিছিল মুন্সিপাড়া হেমায়েত আলী হলের দিকে যাওয়ার সময় সেখানে দাড়িয়ে থাকা মাল বোঝাই একটি ট্রাক ভাংচুর করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে তাদের ধাওয়া করলে মিছিলকারীরা পুলিয়ে যায়। বেলা ১২টার দিকে জেলা জাগপার সহ-সভাপতি মাহবুব আলম ননীর নেতৃত্বে জাগপার নেতাকর্মীরা বাহাদুর বাজার এলাকায় মিছিল বের করার চেষ্টা করলে পুলিশী বাধায় তা পন্ড হয়ে যায়।
এছাড়া বেলা সাড়ে ১১টার দিকে জেলা বিএনপির সহ-সভাপতি আলহাজ্ব মাহবুব আহম্মেদ, সাবেক সাধারণ সম্পাদক ও সদর উপজেলার সাবেক চেয়ারম্যান এ্যাড. মোফাজ্জল হোসেন দুলাল, জেলা মুসলিম লীগের সাধারণ সম্পাদক মো. আমিন উদ্দীনসহ ২০ দলের কয়েকজন নেতাকর্মী জেল রোডস্থ বিএনপির কার্যালয়ে প্রবেশ করলেও আটক হওয়ার ভয়ে কিছুক্ষন পর তারা কার্যালয় থেকে বের হয়ে যান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ