• সোমবার, ১৬ মে ২০২২, ০৮:৫২ অপরাহ্ন |

হ্যাপীর প্রথম ছবি ‘কিছু আশা কিছু ভালবাসা’ নিষিদ্ধ

happy4বিনোদন ডেস্ক: শেষপর্যন্ত নিষিদ্ধ হলো ঢালিউডের আলোচিত চিত্রনায়িকা নাজনীন আক্তার হ্যাপী অভিনীত প্রথম ছবি ‘কিছু আশা কিছু ভালবাসা’। সেন্সরবোর্ডের বাদ দেওয়া দৃশ্য সংযোজন করে প্রদর্শনের অভিযোগে ছবিটির সেন্সর সনদপত্র সাময়িকভাবে বাতিল করেছে সেন্সর বোর্ড। একই সঙ্গে আরও তিনটি ছবির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

জানা গেছে, সেন্সর সনদ বাতিল হওয়া চলচ্চিত্রগুলোর মধ্যে রয়েছে- মো. আব্দুল হালিম প্রযোজিত ও মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘কিছু আশা কিছু ভালবাসা’, শাহ আলমগীর বাচ্চু প্রযোজিত ও অপূর্ব রানা পরিচালিত ‘খুনী বিল্লা’, খোরশেদ আলম খসরু প্রযোজিত ও শাহিন সুমন পরিচালিত ‘নগদ’, মঈন বিশ্বাস প্রযোজিত ও পরিচালিত ‘পাগল তোর জন্য রে’।

ছবিগুলোর মধ্যে ‘কিছু আশা কিছু ভালবাসা’ এবং ‘পাগল তোর জন্য রে’ চলচ্চিত্র দুটি থেকে সেন্সরবোর্ডের বাদ দেওয়া দৃশ্য সংযোজন করে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে বিবেচনার জন্য সংশ্লিষ্ট প্রযোজনা প্রতিষ্ঠান কর্তৃক জমা দেওয়া হয়। জুরি বোর্ডের সদস্যরা পরীক্ষণকালে এ চলচ্চিত্র দুটিতে বাদ দেওয়া দৃশ্য দেখতে পান।

এছাড়া ‘খুনি বিল্লা’ ও ‘নগদ’ চলচ্চিত্র দুটিকে বাদ দেওয়ার কারণ সম্মন্ধে উল্লেখ করা হয়েছে, সেন্সরবোর্ডের থেকে কর্তন করা অশ্লীল দৃশ্য সংযোজন করে প্রেক্ষাগৃহে প্রদর্শন এবং অননুমোদিত পোস্টার ও ফটোসেট ব্যবহার করে প্রচারণা চালানো হয়।

এ প্রসঙ্গে পরিচালক মঈন বিশ্বাস বলেন, আমার চলচ্চিত্রটির কোনো ধরনের কোনো সমস্যা ছিল না। যার কারণে সেন্সরবোর্ড এতো বড় একটি সিদ্ধান্ত নিবে। আগামী কাল সকালে আমাকে ডাকা হয়েছে। সেখানে গেলেই বুঝতে পারবো ঘটনাটা কি। আর সেন্সর বাতিলের কোনো পত্র আমার কাছে এ পর্যন্ত আসেনি। আমাকে একটি সতর্কীকরণ পত্র পাঠিয়েছে সেন্সর বোর্ড থেকে। আমার ছবিটিতে এমন কোনো দৃশ্যও নেই যে আমি ভেঙ্গে পড়বো।

এ প্রসঙ্গে মোস্তাফিজুর রহমান মানিক বলেন, ‘কিছু আশা কিছু ভালবাসা’ চলচ্চিত্রটিতে একটি দৃশ্য ছিলো যেখানে ছবিটির একজন অভিনয় শিল্পী জাতীয় পতাকা দিয়ে মুখ পরিস্কার করেছিলেন। যে কারণে এই ঘটনাটার জন্ম হলো। আমি এটা নিয়ে কোনো মন্তব্য করতে চাই না। কারণ ছবিটি এখন কোথাও চলে না। আর এটি নিয়ে প্রযোজকের কোন মাথা ব্যাথা নেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ