• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৫:১০ পূর্বাহ্ন |

আবারও হরতাল বাড়লো

Hortalসিসি নিউজ : বিশ্বকাপে বাংলাদেশ দলের অবিস্মরণীয় জয়ে বিজয় মিছিলের জন্য ১২ ঘণ্টা শিথিল রাখার পর চলমান হরতাল কর্মসূচি শুক্রবার সকাল ৬টা পর্যন্ত বর্ধিত করেছে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

মঙ্গলবার বিকেলে বিএনপির যুগ্মমহাসচিব সালাহউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই হরতাল বাড়ানোর ঘোষণা দেওয়া হয়।

বিবৃতিতে বলা হয়, ২০ দলীয় জোটের উদ্যোগে চলমান অবরোধ কর্মসূচির পাশাপাশি মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে আগামী ১৩ মার্চ শুক্রবার সকাল ৬টা পর্যন্ত দেশব্যাপী শান্তিপূর্ণ চলমান সর্বাত্মক হরতাল কর্মসূচি বর্ধিত করা হলো।

এছাড়া আগামী ১২ মার্চ বৃহস্পতিবার সারাদেশের সকল জেলা, উপজেলা, পৌরসভা ও থানা পর্যায়ে এবং দেশের সকল মহানগরের ওয়ার্ডে ওয়ার্ডে গণমিছিল কর্মসূচি পালনেরও ঘোষণা দেওয়া হয় বিবৃতিতে।

আরো বলা হয়, ইতোমধ্যে সরকার গণদাবি মেনে না নিলে আমরা আবারো আগামী ১৫ মার্চ রোববার থেকে দেশব্যাপী হরতালসহ আরো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।

বিবৃতিতে সালাহউদ্দিন আহমেদ বলেন, নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক পন্থায় আন্দোলনের সকল পথ বন্ধ করে দিয়ে  সরকার প্রকারান্তরে অগণতান্ত্রিক শক্তিকেই আহবান জানাচ্ছে।নাগরিক ও রাজনৈতিক অধিকারের বিনিময়ে আওয়ামী লীগ শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে বন্দুকের নলের মধ্যেই রাজনৈতিক সংকটের সমাধান খুঁজছে। কম গণতন্ত্র, উন্নয়ন বেশী এবং আগে উন্নয়ন, পরে গণতন্ত্র ইত্যাদি আইয়ুব খান মডেলের আওয়ামী চর্চায় দেশে গণতন্ত্র ও উন্নয়ন দু’টোই অস্তিত্ব সংকটে পড়েছে।

নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক পন্থায় আন্দোলনের সকল পথ বন্ধ করে দিয়ে সরকার প্রকারান্তরে অগণতান্ত্রিক শক্তিকেই আহবান জানাচ্ছে বলেও বিবৃতিতে দাবি করেন সালাহউদ্দিন আহমেদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ