• শুক্রবার, ২৭ মে ২০২২, ০৬:৩২ অপরাহ্ন |

উত্তরাঞ্চলে পরিবহন ধর্মঘটের হুমকি

Dormoরাজশাহী: অবরোধ ও হরতালের মধ্যেও সচল রাখা পরিবহন বন্ধ রেখে উত্তরাঞ্চলে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের হুমকি দিয়েছে রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়ন।

মঙ্গলবার দুপুরে নগরীর শিরোইল বাস টার্মিনাল এলাকায় এক বিক্ষোভ সমাবেশে শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব আলী এ হুমকি দেন।

রাজশাহীতে পুলিশের চাঁদাবাজি বন্ধ ও বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেনকে ৭২ ঘণ্টার মধ্যে প্রত্যাহার করা না হলে অচিরেই অনির্দিষ্টকালের ধর্মঘট ডাকা হবে বলেও জানান তিনি।

শ্রমিক নেতা মাহাতাব আলী জানান, ১ মার্চ শিরোইল বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা হানিফ এন্টারপ্রাইজের দু’টি বাসে পেট্রোলবোমা মেরে গাড়ি পোড়ায় হরতাল ও অবোরধ সমর্থকরা। এ ঘটনায় পুলিশ বাস মালিকের এজাহার না নিয়ে মনগড়া মামলা করেছে। এমন কি মামলায় বাসের নাম এবং নম্বরও দেওয়া হয়নি। যা না থাকলে সরকারের পক্ষ থেকে ক্ষতিপূরণ পাওয়া যাবে না।

বিষয়টি জানালে ওসি আলমগীর হোসেন এ সংক্রান্ত কাগজ আদালতে পাঠানোর জন্য দুই লাখ টাকা দাবি করেন। এর প্রতিবাদে শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা সোমবার (০৯ মার্চ) রাতেও বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন। সেখান থেকে ওসি আলমগীরকে প্রত্যাহারে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়।

এ নিয়ে প্রশাসন কোনো পদক্ষেপ না নেওয়ায় মঙ্গলবার দুপুরে উত্তরাঞ্চলে অনির্দিষ্টাকালের পরিবহন ধর্মঘটের হুমকি দেন শ্রমিক নেতা মাহাতাব আলী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ