• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৫:২০ পূর্বাহ্ন |

দিনাজপুর জেলায় ৪১৯৪ মুক্তিযোদ্ধাকে ভাতা প্রদান

Dinajpur Map-1দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে ৪ হাজার ১৯৪ জন মুক্তিযোদ্ধাকে মাসিক ভাতা প্রদান করা হয়েছে। জেলার ১৩ উপজেলায় মাসিক ৫ হাজার টাকা করে চলতি বছর ৩ মাসের এককালীন ভাতা ৬ কোটি ২৯ লক্ষ ১০ হাজার টাকা প্রদান করা হয়।
দিনাজপুর জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক স্টিফেন মুর্মু জানান, গত ৮ মার্চ জেলায় চলতি বছরের জানুয়ারী থেকে মার্চ মাস পর্যন্ত ৩ মাসের ভাতা মুক্তিযোদ্ধাদের নিজস্ব ব্যাংক একাউন্টের মাধ্যমে প্রদান করা হয়েছে। চলতি অর্থ বছরের গত জুলাই থেকে দেশে মুক্তিযোদ্ধাদের ৫ হাজার টাকা করে ভাতা প্রদান করছে সরকার।
গত জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত ৬ মাসের ২ কিস্তিতে ১২ কোটি ৫৮ লক্ষ ২০ হাজার টাকা প্রদান করা হয়েছে। গত জানুয়ারী থেকে চলতি মার্চ পর্যন্ত ৩ মাসের ভাতা ৬ কোটি ২৯ লক্ষ ১০ হাজার টাকা প্রদান করা হয়েছে। আগামী জুন মাসে চলতি অর্থ বছরের সর্বশেষ ভাতা ৩ মাসের প্রদান করা হবে।
জেলার ১৩টি উপজেলা, ৯টি পৌরসভা ও ১০২টি ইউনিয়নে ৪ হাজার ১৯৪ জন মুক্তিযোদ্ধার মধ্যে ৫ হাজার টাকা করে ভাতা প্রদানে মোট ২৫ কোটি ১৬ লক্ষ ৪০ হাজার টাকা ব্যয় হবে। যেসব মুক্তিযোদ্ধা মারা গেছেন তাদের স্ত্রীদেরকে একই হারে মাসিক ভাতা প্রদান অব্যাহত রয়েছে।
উল্লেখ্য, গত অর্থ বছরে মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা প্রদান করা হয়েছে ৩ হাজার টাকা করে। জেলায় গত বছর ৩ হাজার ৯৪০ জন মুক্তিযোদ্ধা ভাতার জন্য তালিকাভুক্ত ছিল। এদের ভাতা প্রদানে বছরে ব্যয় হয়েছিল ১৪ কোটি ১৮ লক্ষ ৪ হাজার টাকা। চলতি অর্থবছর অতিরিক্ত ২৫৪ জন মুক্তিযোদ্ধাকে ভাতা প্রদানের জন্য তালিকাভুক্ত করে মোট ৪ হাজার ১৯৪ জন মুক্তিযোদ্ধাকে ভাতা প্রদানের আওতায় আনা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ