• রবিবার, ২২ মে ২০২২, ১০:৪৪ পূর্বাহ্ন |

নীলফামারীতে মাদক বিরোধী মানববন্ধন ও সমাবেশ

Nilphamari Picসিসি ডেস্ক: ‘মাদককে না বলি, মাদক মুক্ত জীবনকে হ্যাঁ বলি’ এই শ্লোগান নিয়ে নীলফামারীতে মাদক বিরোধী মনববন্ধন ও সমাবেশ করেছে মাদক নির্মুল কমিটি।
বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে শহরের চৌরঙ্গী মোড়ে মাদকের সহজলভ্যতা, বিক্রয়, ও সেবন রোধে জনমত সৃষ্টির পাশাপাশি মাদকাশক্তির কড়াল গ্রাস থেকে যুবসমাজের মাঝে সচেতনতা বাড়াতে অনুষ্ঠিত ঘণ্টাব্যাপী মানববন্ধন ও সমাবেশে শহরের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশ গ্রহণ করে।
মানববন্ধন চলাকালে নীলফামারী মাদক নির্মূল কমিটির আহবায়ক এ.কে.এম মোস্তাফিজুর রহমান সেতুর সভাপতিত্বে সেখানে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।
এতে বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কুতিক জোটের আহবায়ক আহসান রহিম মঞ্জিল, জেলা যুবলীগের সভাপতি রমেন্দ্র নাথ বর্দ্ধন বাপী, নীলফামারী মাদক নির্মুল কমিটির যুগ্ম-আহবায়ক মাসুদ সরকার, সদস্য পরিমল রায়, সামস সায়েদ প্রমুখ।
বক্তারা বলেন, মাদকাশক্তির কড়ালগ্রাসে পড়ে যুবক আজ ধংসের দিকে ধাবিত হচ্ছে। এই সর্বগ্রাসী মাদক ব্যবহার করায় ঝড়ে পড়ছে তরতাজা তরুন সমাজ। মাদক বাড়ায় পিতার আর্তনাদ আর ঝড়ায় মায়ের অশ্র“। তাই আসুন এই আমরা নিজ নিজ অবস্থানে থেকে এই জীবন ধংসকারী মাদক বিক্রেতাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলি। আর মাদকে না বলি, সুন্দর ও স্বাভাবিক জীবণ গড়ি।

অভিভাবক সমাবেশ
বাল্য বিবাহ প্রতিরোধ ও নারী পাচাররোধ এবং মাদকাশক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে ও শিক্ষার্থীদের উজ্বল ভবিষৎ গড়ার লক্ষ্যে নীলফামারীতে একটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অভিভাকরা সমাবেশ করেছে।
বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে বেসরকারী উন্নয়ন সংস্থা উদয়ঙ্কুর সেবা সংস্থার (ইউএসএস) সার্বিক সহযোগীতায় নীলফামারীর ডোমার উপজেলার ভোগডাবুরী ইনিয়নের গোসাইগঞ্জ স্কুল এন্ড কলেজের আয়োজনে শিক্ষা প্রতিষ্ঠান চত্তরে অনুষ্ঠিত অভিভাবক সমাবেশে পাঁচশতাধিক অভিভাবক অংশ গ্রহণ করেন।
গোসাইগঞ্জ স্কুল এন্ড কলেজ পরিচালনা কমিটির সভাপতি প্রভাষক হাফিজুর রহমান বকুরের সভাপতিত্বে অভিভাবক সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চিলাহাটী সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক জগদীশ চন্দ্র রায়। এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোগডাবুরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু তাহের সরকার, উদয়ঙ্কুর সেবা সংস্থা চিলাহাটী শাখার প্রকল্প সমন্বয়কারী কায়কোবাদ হোসেন ।
গসাইগঞ্জ স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক সাজ্জাদুর রহমানের সঞ্চালনায় এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কলেজের অধ্যক্ষ ফারুক হোসেন রাজু, ইউএসএস চিলাহাটী শাখার শিক্ষা প্রকল্পের সমন্বয়কারী আব্দুল কুদ্দুস সরকার, ভোগডাবুরী ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য আমেনা সিদ্দিকা মেরী, গোসাইগঞ্জ স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক মারুফা আক্তার, ফারুক আজম, মৌলভী শিক্ষক দেলওয়ার হোসেন প্রমুখ।
অভিভাবক সমাবেশে বাল্য বিবাহ প্রতিরোধ ও নারী পাচাররোধ এবং মাদকাশক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলাসহ শিক্ষার্থীদের কিভাবে উজ্বল ভবিষৎ নিশ্চিত করা যায় তা নিয়ে আলোচনা করেন সমাবেশে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ