• রবিবার, ২২ মে ২০২২, ১১:২৩ পূর্বাহ্ন |

ইবরার টিপুর চতুর্থ যাত্রা

ibrar-tipuবিনোদন ডেস্ক: একক অ্যালবামের কাজ শুরু করেছেন গায়ক ও সংগীত পরিচালক ইবরার টিপু। অ্যালবামটি হবে তার চতুর্থ একক অ্যালবাম। ২০০৫ সালে প্রকাশিত হয় তার প্রথম একক অ্যালবাম ‘চেনা-অচেনা’। প্রায় ছয় বছর পরে ২০১১ সালে আসে তার দ্বিতীয় একক ‘চাই তোমায়’। ২০১৪ সালের ভালোবাসা দিবস উপলক্ষ্যে বাজারে আসে তার সর্বশেষ একক অ্যালবাম ‘জানে খোদা’। অ্যালবামটি নিয়ে টিপু বলেন, ‘এই অ্যালবমটি আমার সিগনেচার অ্যালবাম হবে। বলতে পারেন পপুলারিটি নয়, ক্রিয়েটিভির জন্যই অ্যালবামটির কাজ শুরু করেছি। তথাকথিত আমি তুমি কথা, চেনা কিংবা ধারনা করার মত সুর ও চলতি বাজারের ভালোবাসার গান- কোনটাই খুঁজে পাওয়া যাবে না এই অ্যালবামে। বলা যায় আমি মমতা এবং সর্বোচ্চ সৃশনশীলতা দিয়ে অ্যালবামটি করবো।’ অ্যালবামে গানের পাশাপাশি থাকবে মিউজিক্যাল প্রেজেন্টেশন।

১৯৭১ থেকে ২০১৫- স্বাধীন বাংলাদেশের এই পথচলা এবং চেতনায় জাগ্রত হয়ে ওঠা নিয়ে ‘রাইজ অব ফ্রিডম’ নামে একটি বিশেষ উপস্থাপনা স্থান পাবে অ্যালবামে। আরেকটি প্রেজেন্টেশন থাকবে ষঢ়ঋতু নিয়ে। ভিন্ন ধারার এই মিউজিক্যাল প্রেজেন্টেশন নিয়ে ইবরার টিপু বলেন, ‘গান নয়, তবে মিউজিক ও ভয়েসের মিশ্রনেই তৈরি হবে এই প্রেজেন্টেশন। আমার স্বদেশ ভাবনা, সামাজিক চেতনা এবং প্রত্যাশার প্রতিফলন করার চেষ্টা করেছি আমি।’ গানগুলোও হবে ভিন্ন স্বাদের। গান লিখবেন দেশের খ্যতনামা গীতিকারগণ।

তবে এখনও পর্যন্ত কোন গান চুড়ান্ত করা হয়নি। কবির বকুল, মিথিলা ইবরার, রবিউল ইসলাম জীবনসহ পছন্দের গীতিকারের লেখা গান গাইবেন শিল্পী। বিগত তিন অ্যালবামের চেয়ে একেবারেই ভিন্ন আঙ্গিকে প্রকাশ করবেন এই অ্যালবামটি, তাই কাজ করবেন অনেক সময় নিয়ে। ইবরার টিপু জানান, আগামী বছর প্রকাশ পাবে নাম চুড়ান্ত না হওয়া অ্যালবামটি।

নিজের একক অ্যালবামের পাশাপাশি অডিও ও চলচ্চিত্রের গান নিয়ে ব্যস্ত আছেন টিপু। কাজ করছেন অনন্য মামুন ও পিএ কাজলের চলচ্চিত্রের গানে। সিঁথি সাহা, রেশমা সুইটি, ডব্লিউসহ নতুন ও চেনা শিল্পীদের গানেই ডুবে আছেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ