• সোমবার, ২৩ মে ২০২২, ০১:৪২ পূর্বাহ্ন |

দিনাজপুরে প্রাথমিক বিদ্যালয়ে অনুদানের ল্যাপটপ প্রদানে পরিবহন ভাড়া আদায়

2011-04-18_004548_85498দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে অনুদানের ল্যাপটপ প্রদানের পরিবহন ভাড়া বাবদ জেলা প্রাথমিক শিক্ষা অফিস শিক্ষকদের নিকট থেকে ভাড়া আদায়ের অভিযোগ করেছেন। ঢাকা থেকে ১০৩টি ল্যাপটপ আনার জন্য ৮২ হাজার ৪শ’ টাকা আদায় করেছে জেলা প্রাথমিক অফিস কর্তৃপক্ষ।

দিনাজপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. একরামুল হক জানান, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের পক্ষ থেকে অনুদান হিসেবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ১২টিতে ৮টি করে ৯৬টি এবং বোচাগঞ্জ উপজেলায় ৭টিসহ মোট ১০৩টি ল্যাপটপ গত বুধবার ও বৃহস্পতিবার ১০৩টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের নিকট হস্তান্তর করা হয়। ঢাকা থেকে এসব ল্যাপটপ আনার জন্য পরিবহন খাতে কোন বরাদ্দ না থাকায় জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ১০৩টি সরকারী প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষের নিকট থেকে ৮শ’ টাকা হারে ৮২ হাজার ৪শ’ টাকা পরিবহন ব্যয় হিসেবে নগদ আদায় করেছেন।

প্রাথমিক শিক্ষা অফিসার মো. একরামুল হক জানান, টাকা আদায়ের কথা স্বীকার করে বলেন, ১০৩টি ল্যাপটপ আনতে ৭০ হাজার টাকার বেশি পরিবহন ব্যয় হয়েছে। ১৩টি উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসারদের পরিবহন ব্যয় চেয়ে অধিদপ্তরে পত্র দেয়ার কথা বলা হয়েছে। অধিদপ্তর অর্থ বরাদ্দ দিলে বিদ্যালয়ের কাছ থেকে নেয়া সাড়ে ৮২ হাজার টাকা ফেরত দেয়া হবে বলে এই কর্মকর্তা জানান।

এদিকে ফুলবাড়ী উপজেলার মাদিলাহাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক রশিদা বেগম জানান, তিনি ল্যাপটপ নিতে এসে জানতে পারেন ৮শ টাকা দিতে হবে। নিজের যাতায়াত ভাড়া ছাড়া অন্য কোন টাকা না থাকায় শহরের আত্মীয়ের নিকট থেকে টাকা ধার নিয়ে ৮শ টাকা দিয়ে অফিস থেকে ল্যাপটপ নিয়েছেন। এ ধরনের ঘটনার শিকার অনেক শিক্ষককে হতে হয়েছে বলে শিক্ষকেরা অভিযোগ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ