• সোমবার, ১৬ মে ২০২২, ০৮:২০ অপরাহ্ন |

চিরিরবন্দরে দুই মাস থেকে ১২৪ আনসার সদস্য ভাতা পায়নি

Ansar Picমাহবুবুল হক খান, দিনাজপুর: ২০ দলীয় জোটের লাগাতার অবরোধ হরতালে রেলপথ ও মহাসড়কে নাশকতা ঠেকাতে আইনশৃংখলা বাহিনীর পাশাপাশি আনসার সদস্য নিয়োগ করা হলেও দীর্ঘ ২ মাস ধরে তাদেরকে কোন ভাতা প্রদান করা হচ্ছে না। ফলে দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার ১২৪ আনসার সদস্য মানবেতর জীবন যাপন করছেন।
সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, চিরিরবন্দর উপজেলার উপর দিয়ে ১৩ কিলোমিটার রেলপথ ও ৩৫ কিলোমিটার মহাসড়ক হওয়ায় ২০ দলের নাশকতা ঠেকাতে গত ১২ জানুয়ারী হতে চিরিরবন্দর উপজেলা আনসার-ভিডিপি দপ্তরের অধীনে ১২টি পয়েন্টে ১২৪ জন আনসার সদস্যকে দিনেরাতে পালাক্রমে দায়িত্ব পালনের জন্য নিয়োগ করা হয়েছে। নিয়োগকৃত এসব আনছার সদস্য অদ্যাবধি কোন ভাতা না পাওয়ায় সংসার চালানো তাদের জন্য কষ্টকর হয়ে পড়েছে।
দায়িত্ব পালনকারী আনসার সদস্য মো. নজরুল ইসলাম, মো. জিয়ারুল ইসলাম, মতলেবুর রহমানসহ কয়েকজন আনসার সদস্য জানান, আমরা দিনমজুরের কাজ করে সংসার চালাই কিন্তু রেললাইন ও মহাসড়কে দায়িত্ব পালন করার ফলে বাইরে কোথাও কাজ করতে পারছিনা। এ জন্য সংসারের খরচ যোগাড় করা কষ্টসাধ্য হয়ে দাঁড়িয়েছে।
এ ব্যাপারে চিরিরবন্দর উপজেলা আনসার-ভিডিপির ভারপ্রাপ্ত কর্মকর্তা হাকিমুন নাহার সিসি নিউজকে জানান, রেল লাইনের ৪০ জনের বরাদ্দ পাওয়া গেছে তবে এখন পর্যন্ত বিলি করা সম্ভব হয়নি। আর মহাসড়কের ৮৪ জনের এখন পর্যন্ত কোন বরাদ্দ পাওয়া যায়নি। বেশ কয়েকটি পয়েন্ট রাতের বেলায় ঝুকিপূর্ন। তার পরও ফান্ড না থাকায় তাদের টর্চলাইটও সরবরাহ করা সম্ভব হয়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ