• শুক্রবার, ২০ মে ২০২২, ১০:০৭ অপরাহ্ন |

সালাহ উদ্দিনের সন্ধান দাবিতে বুধবার বিক্ষোভ

sdol-1426513783সিসি নিউজ: নিখোঁজ বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদের সন্ধান দাবিতে দেশব্যাপি বিক্ষোভ কর্মসূচি ডেকেছে দলটির অঙ্গ সংগঠন জাতীয়তাবাধী স্বেচ্ছাসেবক দল। বুধবার সারাদেশের জেলা, উপজেলা ও মহানগরীতে এই কর্মসূচি পালিত হবে।
সোমবার সংগঠনের সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল, সাধারণ সম্পাদক মীর সরফত আলী সপু ও সাংগঠনিক সম্পাদক শফিউল বারী বাবু এক বিবৃতিতে এই কর্মসূচির ঘোষণা দেন। সংগঠনের সহ-দপ্তর সম্পাদক মো: আক্তারুজ্জামান বাচ্চু স্বাক্ষারিত এই বিবৃতি এদিন সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো হয়।
সালাহ উদ্দিনকে সাদা পোশাকে আইন-শৃঙ্খলা বাহিনীর পরিচয়ে ‘ধরে নিয়ে যাওয়ার’ কয়েকদিন পরও আদালতে উপস্থিত না করায় উদ্ধেগ নিন্দা ও প্রতিবাদ জানান সংগঠনের শীর্ষ তিন নেতা। একই সঙ্গে তাকে দ্রুত সুস্থ ও অক্ষত অবস্থায় আদালতে উপস্থাপনের দাবি জানান তারা।
নেতৃদ্বয় বলেন, ‘যখন দেশে গণতন্ত্র, ভোটাধিকার ও মানবাধিকার রক্ষায় গড়ে ওঠা গণআন্দোলনে ২০ দলীয় জোটের পক্ষে সালাহ উদ্দিন আহমেদ বিবৃতি দিচ্ছিলেন, তখনই তাঁকে আইন-শৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তুলে নিয়ে যায়। তার মতো একজন স্বচ্ছ ও পরিচ্ছন্ন রাজনীতিবিদের নিখোঁজের দায় সরকার কোনভাবেই এড়াতে পারে না।’
তারা অভিযোগ করেন, ‘সরকার একদিকে খালেদা জিয়া ও গণতন্ত্রকে অবরুদ্ধ করে রেখেছে, অন্যদিকে যারাই বিএনপি’র পক্ষে কথা বলছেন, বিবৃতি দিচ্ছেন তাদের গ্রেফতার এমনকি নিখোঁজ করে ফেলা হচ্ছে।’
বিবৃতিতে সালাহ উদ্দিন আহমেদের সন্ধান, বিএনপি চেয়ারপারসনের গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহার, ‘দেশব্যাপি গণগ্রেফতার, নির্বিচারে গুলি, হত্যা, গুম, মানবাধিকার লঙ্ঘন’ বন্ধ করে স্বাভাবিক রাজনীতির সুযোগ দেওয়ার আহ্বান জানানো হয়। একই সঙ্গে সরকারকে পদত্যাগ করে সব দলের অংশগ্রহণে একটি গ্রহণযোগ্য নির্বাচন দেওয়ার দাবি করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ