• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:১০ পূর্বাহ্ন |
শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে ৭২ ঘণ্টার সতর্কতা আবহাওয়া অধিদপ্তরের উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ

মাত্র ২১ বছরেই ১১ সন্তানের জননী!

41652সিসি ডেস্ক: অবাক হওয়ার মতই ঘটনা! ফিলিস্তিনের গাজা উপত্যকার বাসিন্দা নাঈমার বয়স মাত্র ২১, অথচ তার সন্তান রয়েছে ১১টি। সাত বছর আগে রাদ (২৫) নামের একজনের সাথে তার বিয়ে হয়েছিল।

আর এ কয়েক বছরের সংসারেই এই দম্পতির সন্তান এখন ১১টি। তাদের মধ্যে ছয়টি সন্তানই যমজ।

সম্প্রতি সৌদি আরবের একটি টেলিভিশন চ্যানেলে দেয়া সাক্ষাৎকারে নাঈমা বলেছেন, “বার বার গর্ভধারণ করতে ও বাচ্চা জন্ম দিতে চাই না আমি। আমি অন্য মায়েদের মতই পাঁচটি সন্তান চেয়েছিলাম।”

নাঈমার ৬টি যমজ সন্তানের মধ্যে পাঁচটি মেয়ে আর একটি ছেলে। তারা এখনো হাসপাতালে আছে। সন্তানদের দেখাশোনা করতে গিয়ে বেশ কয়েক বছর ধরে তিনি বাসার বাইরে যেতে পারেন না বলে জানান তিনি।

নাঈমা বলেন, “দিনের বেশির ভাগ সময়ই বাচ্চাদের দেখাশোনায় কাটাতে হয়। যমজদের জন্য আরো বেশি যত্ন এবং সময় দিতে হয়। রাতটাও কাটে বাচ্চাদের খাওয়ানো নিয়ে।”

নাঈমার স্বামী একজন সরকারি কর্মচারী। মাসে প্রায় ৫০০ ডলার আয় করেন তিনি। বেতনের অর্ধেকই চলে যায় শিশুদের প্যাম্পার কিনতে।

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের কাছ থেকে কিছু আর্থিক সহযোগিতা পেলেও তা যথেষ্ট নয় বলে জানান নাঈমা।

তিনি বলেন, “১১টি সন্তানের জন্য দৈনন্দিন খরচ কম হতে পারে? প্রতিদিনই খরচ বাড়ছে। কিছু আর্থিক সহযোগিতার জন্য প্রেসিডেন্টের কাছে আবেদন করেছি, যাতে করে সন্তানদের দেখাশোনা করতে পারি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ