• শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৫:৩২ অপরাহ্ন |

সালাহ উদ্দিনের সন্ধান দাবিতে রাজধানীতে বিক্ষোভের ডাক

Salauddinসিসি নিউজ: বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদের সন্ধান এবং তাকে সুস্থ-স্বাভাবিক অবস্থায় ফেরত দেওয়ার দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিলের ডাক দিয়েছে ঢাকা মহানগর বিএনপি। শনিবার মহানগরের সব থানা ও ওয়ার্ডে এ কর্মসূচি পালিত হবে।

বৃহস্পতিবার ঢাকা মহানগর বিএনপি আহ্বায়ক ও দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও সদস্য সচিব হাবিব উন নবী খান সোহেল এক বিবৃতিতে এই কর্মসূচির ঘোষণা দেন। মির্জা আব্বাসের প্রেস সচিব জাহাঙ্গীর আলম মিন্টু স্বাক্ষরিত এ বিবৃতিটি গণমাধ্যমে পাঠানো হয়।

সালাহ উদ্দিন আহমেদকে গত ১০ মার্চ রাতে উত্তরার একটি বাসা থেকে পুলিশের পরিচয়ে ধরে নিয়ে যাওয়া হয় বলে তার দল ও পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছে। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাকে গ্রেফতারের বিষয়টি নাকচ করেছে। তার সন্ধানের দাবিতে হাইকোর্টে একটি রিট আবেদন করা হয়েছে। আদালত তাকে খুঁজে বের করতে রুল দিয়েছে।

এদিকে সালাহ উদ্দিন আহমেদকে খুঁজে পাওয়া যায়নি মর্মে অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে প্রতিবেদন দাখিল করেছে আইনশৃঙ্খলা বাহিনী। রোববার সকালে এই প্রতিবেদন দাখিল করা হয়েছে বলে জানা গেছে। সালাহ উদ্দিনকে খুঁজে বের করতে চেষ্টা অব্যাহত রয়েছে বলেও আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

এদিকে স্বামীকে খুঁজে বের করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করে বৃহস্পতিবার স্মারকলিপি দিয়েছেন তার স্ত্রী হাসিনা আহমেদ।

বিবৃতিতে মহনগর বিএনপির নেতবৃন্দ বলেন, ‘সালাহ উদ্দিন আহমেদের নিখোঁজ হওয়ার খবরে গোটা দেশবাসী উদ্বিগ্ন ও উৎকণ্ঠিত। ঘটনার পর ১০ দিন অতিবাহিত হলেও সরকার অথবা সরকারের কোনো  সংস্থা তাকে আটক বা গ্রেফতারের কথা স্বীকার করেনি।’

তারা বলেন, ‘সালাহ উদ্দিনের পরিবার ও দলের পক্ষ থেকে তাকে খুঁেজ বের করার জন্যে সরকারের কাছে বারবার দাবি করা হলেও সরকার সে বিষয়ে কার্যকর কোনো পদক্ষেপ নেয়নি। সরকারের এ রহস্যজনক আচরণ জনমনে সৃষ্ট উৎকণ্ঠাকে আরো বাড়িয়ে দিয়েছে।’

বিক্ষোভ মিছিলে দলের নেতা-কর্মী ও উদ্বিগ্ন নাগরিকদের শরিক হওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন মির্জা আব্বাস ও হাবিব উন নবী খান সোহেল ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ