• বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০২:৫৯ পূর্বাহ্ন |

৩, ৪ মার্চের পরীক্ষা ২০ ও ২১ মার্চ

Exaসিসি নিউজ: স্থগিত হওয়ার গত ৩ ও ৪ মার্চের স্থগিতকৃত এসএসসি পরীক্ষা যথাক্রমে ২০ ও ২১ মার্চ অনুষ্ঠিত হবে। একই সঙ্গে সকাল ও বিকেল দুই বেলাতেই এ পরীক্ষা নেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য কর্মকর্তা সুবোধ চন্দ্র ঢালী।

বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে সুবোধ ঢালী জানান, ৩ মার্চের স্থগিতকৃত এসএসসি ও সমমান পরীক্ষা ২০ মার্চ শুক্রবার সকাল ৯টা থেকে অনুষ্ঠিত হবে।

এ সময়ে অনুষ্ঠেয় এসএসসি পরীক্ষার বিষয়সমূহগুলো হলো জীববিজ্ঞান (তত্ত্বীয়) ও অর্থনীতি। দাখিল পরীক্ষার বিষয়গুলো হলো- ইসলামের ইতিহাস ও জীববিজ্ঞান।

৪ মার্চের স্থগিতকৃত পরীক্ষা ২১ মার্চ সকাল ১০টা থেকে এবং বিকেল ২টা থেকে অনুষ্ঠিত হবে। এসএসসির সকালের বিষয়গুলো হলো- বাংলাভাষা ও সাহিত্য, ইংরেজি ভাষা ও সাহিত্য, গার্হস্থ্য বিজ্ঞান (তত্ত্বীয়), গার্হস্থ্য অর্থনীতি (তত্ত্বীয়), কৃষি শিক্ষা (তত্ত্বীয়) এবং সঙ্গীত (তত্ত্বীয়)।

এসএসসির বিকেলের বিষয়গুলো হলো- আরবি, সংস্কৃত, পালি, কর্মমূখী শিক্ষা (তত্ত্বীয়), কম্পিউটার শিক্ষা (তত্ত্বীয়), শারীরিক শিক্ষা ও ক্রীড়া (তত্ত্বীয়), বেসিক ট্রেড (তত্ত্বীয়) এবং চারু ও কারুকলা (তত্ত্বীয়)।

দাখিল পরীক্ষা শুধু সকালে অনুষ্ঠিত হবে। বিষয়গুলো হলো- পৌরনীতি, মানতিক, কৃষি শিক্ষা (তত্ত্বীয়), গার্হস্থ্য অর্থনীতি (তত্ত্বীয়), উর্দূ, ফার্সি এবং কম্পিউটার শিক্ষা (তত্ত্বীয়)।

সংবাদ বিজ্ঞপ্তি আরো জানানো হয়, ৮, ১০ ও ১১ মার্চের স্থগিত পরীক্ষাগুলোর সময়সূচি পরে জানানো হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ