• শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৮:৩৩ পূর্বাহ্ন |

ঢাকা উত্তরের মেয়র প্রার্থী হচ্ছেন ববি হাজ্জাজ

bobby-hajjajঢাকা: জাতীয় পার্টির চেয়ারম্যানের বিশেষ উপদেষ্টা ববি হাজ্জাজ নিজেকে মেয়র প্রার্থী ঘোষণা করতে যাচ্ছেন। আগামীকাল শনিবার বেলা ১১টায় বনানীর গ্যাটকো সেন্টারে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ঢাকা মহানগর উত্তরের মেয়র প্রার্থী হিসেবে নিজের নাম ঘোষণা করবেন তিনি। জাতীয় পার্টির একটি বিশ্বস্ত সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

এ বিষয়ে ববি হাজ্জাজের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘পার্টির সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আমার কাছে আসছে। তারা চাইছে আমি তাদের প্রতিনিধি হিসেবে মেয়র পদে দাঁড়াই। আমি পার্টির বাইরের কেউ নই, পার্টিরই একজন।’

আগামীকালের সংবাদ সম্মেলনে ঢাকা জেলার প্রতিটি থানার জাপা প্রতিনিধিরা উপস্থিত থাকবেন বলেও জানান তিনি।

ইতোমধ্যে জিয়াউদ্দিন বাবলুকে উত্তরের মেয়র প্রার্থী ঘোষণা করা হয়েছে। এরপরও এরশাদ তার সিদ্ধান্ত পরিবর্তন করবে বলেও আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, ‘দেখুন পৃথিবীতে সবই পরিবর্তনশীল। তাই আশা রাখছি তিনি তার সিদ্ধান্ত পরিবর্তন করবেন। কেননা স্যার তো আমার ব্যাপারে এখনও কিছুই জানে না। নেতাকর্মীরা তাকে গিয়ে বললে তিনি অবশ্যই তার সিদ্ধান্ত পরিবর্তন করবেন।’

দলের কয়েকজন প্রেসিডিয়াম সদস্য ও যুগ্ম-মহাসচিবদের সমর্থনে তার এই সংবাদ সম্মেলনে পার্টির প্রেসিডিয়াম সদস্য ও যুগ্ম-মহাসচিবরা উপস্থিত থাকতে পারেন বলেও জানা গেছে।

সূত্র জানায়, সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণার আগেই ঢাকা মহানগর উত্তরে মেয়র প্রার্থী বাহাউদ্দিন আহমেদ বাবুলকে মেয়র প্রার্থী হিসেবে ঘোষণা করেছেন এরশাদ। কিন্তু তার আগে উত্তরের মেয়র প্রার্থী হিসেবে ববি হাজ্জাজের নাম ঘোষণার প্রতিশ্রুতি দিয়েছিলেন এরশাদ। কিন্তু ববি হাজ্জাজকে না দিয়ে বাবুলকে মেয়র প্রার্থী ঘোষণা করায় চরম অসন্তোষ দেখা দেয় পার্টির ভেতরে। ফলে প্রার্থী ঘোষণার পরদিন পার্টি কার্যালয়ে ববি হাজ্জাজকে মেয়র প্রার্থী ঘোষণার দাবিতে বিক্ষোভ মিছিল করে মোটরশ্রমিক পার্টি, স্বেচ্ছাসেবক পার্টি, শ্রমিক পার্টিসহ জাপার বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

ওইদিন এই মিছিলের নেতৃত্বাদানকারী মোটর শ্রমিক পার্টির সভাপতি মোস্তাকুর রহমান মোস্তাককে বনানীর কার্যালয়ে ডেকে নিয়ে পিস্তল বের করে গুলি করে মেরে ফেলার হুমকি দেন এস এম ফয়সাল চিশতী। ওইসময় পাশেই ছিলেন এরশাদ। মোস্তাকুর রহমানের কাছে এরশাদ জানতে চান কী হয়েছে। এ সময় মোস্তাকুর বলেন, ‘স্যার আমরা ববি হাজ্জাজকে মেয়র প্রার্থী হিসেবে দেখতে চায়। তিনি মেয়র হলে আমাদের কল্যাণ হবে।’ এর জবাবে এরশাদ বলেন, ‘যাকে প্রার্থী ঘোষণা করা হয়েছে সেটা আর পরিবর্তন হবে না।’

জাপার আরেকটি সূত্র জানায় উত্তরের মেয়র প্রার্থী বাবুলকে মেয়র প্রার্থী হিসেবে ঘোষণা করার কথা ছিল না। এমন চিন্তা দলের নেতাদেরও কারো ছিল না। কিন্তু হুট করে সিদ্ধান্ত পরিবর্তন করেন এরশাদ। পার্টির নীতি নিধার্রণী নেতাদের না জানিয়ে বাবুলকে মেয়র প্রার্থী হিসেবে ঘোষণা করেন।

এক প্রেসিডিয়াম সদস্য নাম প্রকাশ না করার শর্তে জানান, মোটা অংকের টাকার বিনিময়ে বাহাউদ্দিন বাবলুকে মেয়র প্রার্থী করা হয়েছে। আর বিষয়টি পুরোপুরি দেখভাল করেছেন জাপা উত্তরের সভাপতি ফয়সাল চিশতী। এই প্রেসিডিয়াম সদস্য আরো দাবি করেন, এরশাদকে ভুল বুঝিয়েই বাবুলকে প্রার্থী ঘোষণা করেতে বাধ্য করা হয়েছে।

এ বিষয়ে জানতে জিয়াউদ্দিন বাবলুর সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ