• শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৮:৫২ অপরাহ্ন |

নীলফামারী ও দিনাজপুরে আগুনে ৪৩ ঘর পুড়ে ছাই

Agunসিসি নিউজ: নীলফামারীর জলঢাকায় আগুনে ১২টি পরিবারের ৪০টি ঘরসহ সর্বস্ব পুড়ে ছাই হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা সাতটার দিকে জলঢাকা পৌরসভার বোগুলাগাড়ি গ্রামের রশিদুল ইসলামের বাড়ির রান্না ঘর থেকে আগুনের সূত্রপাত ঘটে। এতে অন্তত ৩০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হছে বলে দাবি ক্ষতিগ্রস্থদের।
অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ওই গ্রামের আলম হোসেন জানান, বৃহস্পতিবার সন্ধ্যা আনুমানিক সাতটার দিকে প্রতিবেশি রশিদুলের বাড়ির রান্না ঘরের চুলার আগুন থেকে আগুনের সূত্রপাত ঘটে। তা দ্রুত চারিদেক ছড়িয়ে পরে। এতে আমার ও রশিদুলসহ গ্রামের ১২টি পরিবারের ৪০টি পাকা-আধাপাকা ও কাঁচা ঘর ও ঘরে থাকা ধান,চাল, তামাক, আসবাবপত্র ও নগদটাকাসহ সর্বস্ব পুড়ে ছাই হয়। খবর পেয়ে নীলফামারী  ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌছে দুই ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে। এতে অন্তত ৩০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
নীলফামারী ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন কর্মকর্তা মো. এনামুল হক জানান, গ্রামের রশিদুল ইসলামের বাড়ির রান্না ঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত ঘটে। এতে ওই গ্রামের ১২টি পরিবারে ৪০টি ঘর ও ঘরে থাকা আসবাবপত্রসহ সর্বস্ব পুড়ে যায়। ক্ষয়ক্ষতির পরিমান  নিরুপনের কাজ চলছে।

দিনাজপুর প্রতিনিধি জানান, দিনাজপুর সদর উপজেলার মহব্বতপুরে অগ্নিকান্ডে ৩টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। তবে অলৌকিকভাবে একটি জায়নামাজ অক্ষত রয়েছে বলে বাড়ীর লোকজন জানায়।
বৃহস্পতিবার বিকেলে সদর উপজেলার মাহবুব-মান্নানের বাড়ীতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। বিদ্যুতের সর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মহুর্তের মধ্যে আগুন বাড়ীর অন্যান্য ঘরে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে দিনাজপুর থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রনে আনে। তবে এর আগেই বাড়ীর ৩টি ঘর পুড়ে ছাই হয়ে যায়।
তবে প্রত্যক্ষদর্শীরা জানায়, আগুনে বাড়ীর সব কিছু পুড়ে গেলেও অলৌকিকভাবে ট্রাঙ্কের ভিতরে থাকা একটি জায়নামাজ অক্ষত রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ