• সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৯:৫৬ অপরাহ্ন |
শিরোনাম :
সৈয়দপুরে পূর্ব শক্রতার জেরে যুবককে হত্যা চেষ্টার অভিযোগ ট্রেনের ভাড়া বাড়ানো হতে পারে : রেলমন্ত্রী জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে জাপার দুইদিনের কর্মসূচি প্রেমিকাকে রেললাইনের ধারে দাঁড় করিয়ে ট্রেনের নিচে প্রেমিকের ঝাপ ফুলবাড়ীতে কোরিয়ান মেডিকেল টিমের ফ্রি চিকিৎসা ক্যাম্প উদ্বোধন বিয়ের দাবিতে চাচার বাড়িতে ভাতিজির অনশন সৈয়দপুর খাদ্য গুদাম শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার খানসামায় ট্রাক ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ পাঁচ বছরেও শেষ হয়নি ১৭৫ মিটার সেতুর কাজ: ভোগান্তি লক্ষাধিক মানুষের বৈঠকের মধ্য দিয়ে পাকেরহাটে যাত্রা শুরু করলো শিল্প, সাহিত্য ও সংস্কৃতি পরিষদ

ভারতে ট্রেন লাইনচ্যুত নিহত ১৫, আহত দেড় শতাধিক

train_accident-1426843181আন্তর্জাতিক ডেস্ক : ভারতের উত্তরপ্রদেশে ট্রেনের ইঞ্জিন ও দুইটি বগি লাইনচ্যুত হয়ে নিহত হয়েছে ১৫ যাত্রী। আহত হয়েছে আরও দেড় শতাধিক।

শুক্রবার সকাল ৯টায় উত্তর প্রদেশের রাজধানী লক্ষ্ণৌ থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরে রায়বেরেলি জেলার বাছরাওয়ানে এ দুর্ঘটনা ঘটে।

রেল কর্তৃপক্ষ জানিয়েছে, জনতা এক্সপ্রেস নামে  ট্রেনটি দেরাদূন থেকে বারানসি যাচ্ছিল। বাছরাওয়ানে দাঁড়াবার কথা ছিল ট্রেনটির। কিন্তু সিগনাল অগ্রাহ্য করেন ট্রেনটির চালক। তাতেই ট্রেনটির ইঞ্জিনসহ দুইটি বগি লাইনচ্যুত হয়।

দুর্ঘটনা কবলিত বগি থেকে যাত্রীদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা ১৫ জনকে মৃত ঘোষণা করেন। রায়বেরেলি এবং লক্ষ্ণৌর বিভিন্ন হাসপাতালে চিকিৎসা চলছে আহত ১৫০ যাত্রীর। বগিগুলোর ভেতরে আরও যাত্রীদের আটকে থাকার সম্ভাবনা রয়েছে বলে আশঙ্কা প্রকাশ করেছেন প্রশাসনিক কর্মকর্তারা।

কেন্দ্রীয় রেল মন্ত্রী সুরেশ প্রভুর নির্দেশে রেলওয়ের চেয়ারম্যান একে মিত্তালসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা দুর্ঘটনাস্থলে পৌঁছেন। রেলওয়ে কর্তৃপক্ষ নিহতদের প্রত্যেকে দুই লাখ, গুরুতর আহতদের ৫০ হাজার ও  কম আহতদের জন্য ২০ হাজার রুপি অর্থ সহায়তার ঘোষণা দিয়েছে।

কেন্দ্রীয় রেল প্রতিমন্ত্রী মনোজ সিংহ জানিয়েছেন, দুর্ঘটনাটি কীভাবে ঘটল, তা জানতে উচ্চপর্যায়ের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। উদ্ধারকার্যের তদরকিতে নজর রেখেছেন সুরেশ প্রভু।

তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ