• বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৩:১৮ পূর্বাহ্ন |

দিনাজপুরে বিজিবি’র অভিযানে ভারতীয় বিপুল পরিমাণ পণ্য আটক

BGB Picদিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে ২ বিজিবি অভিযান চালিয়ে ভারতীয় বিভিন্ন মালামাল উদ্ধার করেছে।
দিনাজপুর-২ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল জামাল হোসেন জানান, সোমবার বিজিবি’র টহলদল গোপন সংবাদের ভিত্তিতে বোচাগঞ্জ উপজেলার পরমেশ্বরপুর বিওপি’র ৩৩২/৮এস এর নিকট চানগাঁও নামকস্থানে অভিযান চালায়। এ সময় চোরাকারবারীরা পালিয়ে গেলেও তাদের ফেলে দেয়া ভারতীয় বিভিন্ন মালামাল মাইক্রোম্যাক্স মোবাইল ফোন, নোকিয়া ব্যাটারি, হেডফোন, মোবাইল চার্জার, হেডফোন, কার্পেট, মোবাইল স্পীকার, বেটনোভেট সি ক্রীম, শ্যাম্পু, রেঞ্জ ড্রাইভার, শাড়ী, চাদর, জিন্স প্যান্ট, বেবী সেট ও ব্যাগ ইত্যাদি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মালামালের মূল্য ১ লাখ ৩৩ হাজার ৩৭০ টাকা বলে তিনি জানান।
এ ব্যাপারে বিজিবি’র পক্ষথেকে চোরাচালান আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

সৈয়দ জাকির হোসেন বাবু‘র পদত্যাগ  
দিনাজপুর পৌর বিএনপির সাধারণ সম্পাদক সৈয়দ জাকির হোসেন বাবু পদত্যাগ করেছেন। নোমবার (২৩ মার্চ) বিকেলে সংবাদপত্রে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান সৈয়দ জাকির হোসেন বাবু।
প্রেস বিজ্ঞপ্তিতে সৈয়দ জাকির বাবু বলেন, “আন্দোলনের নামে গত আড়াই মাস যাবৎ ২০ দলীয় জোটের যে কর্মসূচী চলছে এই কর্মসূচী দিনে দিনে তার কার্যকারিতা হারিয়ে ফেলছে। সরকারকে দূর্বল বা পতনের দিকে না নিয়ে বরং সরকারকে এ আন্দোলন দমন করতে সহায়তা করছে। আজ শত শত নেতাকর্মী গুম-খুন ও নিখোঁজ, হাজার হাজার নেতাকর্মী আজ কারাগারে, লাখ লাখ নেতাকর্মী সমর্থকরা পরিবার ও ঘর ছাড়া হয়ে মানবেতর জীবন যাপন করছে।
বিএনপি’র অযৌক্তিক আন্দোলন ও নেতৃত্বের দুর্বলতার কারণে সরকার আজ বে-পরোয়া হয়ে উঠছে। সরকার এই আন্দোলনকে কোন রূপ পাত্তা না দিয়ে সন্ত্রাসী কর্মকান্ড হিসাবে চিহ্নিত করছে। সরকারের মারমুখী অবস্থানে বিএনপি দলীয় নেতাকর্মীরা বর্তমানে অসহায় ও বিপন্ন হয়ে পড়েছে, তবুও কেন্দ্রীয় নেতৃত্ব বাস্তবতাকে উপলব্ধি না করে দল ও জনসম্পৃক্ততহীন কর্মসূচী একগুয়েমীভাবে চালিয়ে যাচ্ছে। যে কারণে জনসম্পৃক্ততহীন আন্দোলন ও সংগ্রামের সাথে আমি সৈয়দ জাকির হোসেন বাবু, সাধারণ সম্পাদক, পৌর বিএনপি ও সদস্য জেলা বিএনপি পদ-পদবীসহ সকল প্রকার সম্পর্ক ছিন্ন করছি। আমার সঙ্গে এখন থেকে আর বিএনপি’র রাজনৈতিক কোন কর্মকান্ডের সম্পৃক্ততা থাকবে না।”

ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমূখি সংঘর্ষে নিহত এক
দিনাজপুরে ঘোড়াঘাটে ২টি ট্রাকের মুখোমূখি সংঘর্ষের ঘটনায়  ট্রাক চালক সোহেল রানা (৪৫ নিহত হয়েছেন।
সোমবার  (২৩ মার্চ) দুপুর ২ টার দিকে ঘোড়াঘাট উপজেলার জিরো পয়েন্ট নাসিরাবাদ নামক স্থানে  এই দুর্ঘটনা ঘটে। নিহত ট্রাক চালকের আর কোন পরিচয় পাওয়া যায়নি।
ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরহাদ ইমরুল কায়েস জানান, দিনাজপুর থেকে গোবিন্দগঞ্জগামী মালবাহী  ট্রাককে বিপরীত দিক থেকে অপর একটি ট্রাককে সাইড দিতে গিয়ে সংর্ঘষ হয়। এতে ট্রাক চালক সোহেল রানার ট্রাকটি নিয়ন্ত্রন হারিয়ে রাস্তার গাছের সাথে ধাক্কা লেগে ধুমড়ে মুচড়ে যায়। এসময়  ট্রাকের চালক সোহেল রানা ট্রাকের সামনের অংশে চাপা লেগে তার ২টি পা আটকে যায়। খবর পেয়ে তাৎক্ষনিক ফায়ার সার্ভিসের কর্মীরা  এসে তার ২টি পা কেটে তাকে  উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। তবে অপর ট্রাক চালক পালিয়ে যায় ।
এ ব্যাপারে গবিন্দগঞ্জ থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ