• সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১০:০২ অপরাহ্ন |
শিরোনাম :
সৈয়দপুরে পূর্ব শক্রতার জেরে যুবককে হত্যা চেষ্টার অভিযোগ ট্রেনের ভাড়া বাড়ানো হতে পারে : রেলমন্ত্রী জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে জাপার দুইদিনের কর্মসূচি প্রেমিকাকে রেললাইনের ধারে দাঁড় করিয়ে ট্রেনের নিচে প্রেমিকের ঝাপ ফুলবাড়ীতে কোরিয়ান মেডিকেল টিমের ফ্রি চিকিৎসা ক্যাম্প উদ্বোধন বিয়ের দাবিতে চাচার বাড়িতে ভাতিজির অনশন সৈয়দপুর খাদ্য গুদাম শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার খানসামায় ট্রাক ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ পাঁচ বছরেও শেষ হয়নি ১৭৫ মিটার সেতুর কাজ: ভোগান্তি লক্ষাধিক মানুষের বৈঠকের মধ্য দিয়ে পাকেরহাটে যাত্রা শুরু করলো শিল্প, সাহিত্য ও সংস্কৃতি পরিষদ

কিশোরগঞ্জে কমিউনিটি পুলিশিং বিষয়ক আলোচনা সভা

News Photo2কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধি : নীলফামারী জেলার কিশোরগঞ্জ থানা প্রশাসনের উদ্যোগে বুধবার কমিউনিটি পুলিশিং বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কিশোরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজার রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথী হিেেব উপস্থিত ছিলেন নীলফামারী জেলা পুলিশ সুপার জোবায়েদুর রহমান, বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান রশিদুল ইসলাম,উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্দিকুর রহমান,সাবেক উপজেলা চেয়ারম্যান ও আ’লীগ সাঃ সম্পাদক জাকির হোসেন বাবুল।
বক্তব্য রাখেন নিতাই ইউপি চেয়ারম্যান শাহিনুর রহমান শাহিন সাংবাদিক সিএসএমতপন ও নাগরিক কমিটির সাঃ সম্পাদক শরিফুল ইসলাম সাজু প্রমুখ।
প্রধান অতিথী তার বক্তব্যে বলেন ওয়ান এলিভেনে তত্ত্বাবধায়ক সরকারের আমলে কমিউনিটি পুলিশিং সেবা চালু হয়। ওয়ার্ড ও ইউনিয়নের সেচ্ছাশ্রমের ভিত্তিতে। পুলিশই জনতা,জনতাই পুলিশ। তিনি আরো বলেন এদেশে যাতে জঙ্গিবাদ তৈরী না হয় এজন্য সকলকে সজাগ থাকার আহবান জানান।

কিশোরগঞ্জে জমির দাগ সংশোধনে তালবাহানা
নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার উত্তর দুরাকুটি পাগলাটারী গ্রামে বিনিময় দলিলের দাগ নম্বর সংশোধন করে দিতে বিনিময়কারী তালবাহানা করছে। ফলে দলিল গ্রহীতা সুবিচারের জন্য থানায় লিখিত অভিযোগ দিয়েছে।
অভিযোগ ও সরেজমিনে গিয়ে জানা গেছে, ওই গ্রামের মরহুম জমসের আলীর ছেলে এমদাদুল হক ১৯৯৩সালের ১৭ই আগষ্ট ৮৪৮৭ নম্বর দাগে ৯০শতাংশ জমি বিনিময় দলিল মুলে প্রাপ্ত হন। এবং অধ্যাবধি জমি ভোগ দখল করে আসছেন। দলিল গ্রহীতা পরে জানতে পারেন তাদের ভোগ দখলীয় জমির দাগ নম্বরটি সঠিক নয়। এবস্থায় এমদাদুল হক জমিদাতার কাছে দাগ নম্বরটি সংশোধন করে দিতে অনুনয় বিনয় করে। একই গ্রামের দলিল দাতা মরহুম নিরাসা মামুদের ছেলে সোরত আলী মেম্বার (সাবেক) ও সোরত আলীর ছেলে মোকলেছার রহমান ও ফারুক দাগ সংশোধন করে দেয়ার জন্য দুইলাখ টাকার দাবী করে। দলীল গ্রহীতা তাদের দাবীকৃত টাকার ১লাখ নগদ বুঝে দেন। বাকী ১লাখ টাকা দলিল সংশোধন করে দেয়ার সময় দিবেন বলে একটি শালিসি বৈঠকে উপস্থিত গ্রামের লোকজনের সামনে প্রতিশ্রুতি দেন। গত তিনমাসেও প্রতারক দলীল দাতারা দাগ নম্বর সংশোধন করে না দিলে দলিল গ্রহীতা কয়েকবার গ্রামে শালিসি বৈঠক ডাকলেও এসময় তারা উপস্থিত থাকেনা। গ্রামের মমতাজ মিয়া (৬৫),সাবেক চেয়ারম্যান আমিনুল ইসলাম (৭৫),নিতাই ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ড মেম্বার শাইদুল ইসলাম (৫০),শফিয়ার উদ্দিন (৬০)সহ অনেকে ঘটনার বিষয় স্বীকার করেছেন। দলিল গ্রহীতা এমদাদুল হক সুষ্ট বিচারের জন্য থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। এব্যাপারে জমির মালিক সোরত আলীর সাথে কথা বলার চেষ্টা করলে তাকে বাড়িতে পাওয়া যায়নি।
কিশোরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজার রহমান অভিযোগ পাওয়ার কথা স্বীকার করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ