• শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০২:১৯ অপরাহ্ন |

সত্যিকারের সেমিফাইনাল বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া

Supporters-1427365344খেলাধুলা ডেস্ক : একটি ছবি নাকি হাজার শব্দের চাইতেও শক্তিশালী। এই ছবিটা দেখার পর হয়তো আর কিছু বর্ণনা করার প্রয়োজন পড়ে না। তারপরও যদি বলি, তাহলে ছবির সঙ্গে তাল মিলিয়ে বলতে হয়- আজ যদি সত্যিকারের সেমিফাইনাল হত তাহলে সেটা বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়ার মধ্যেই হতো।

অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশিদের সংখ্যা নেহাত কম নয়। বিশ্বকাপে বাংলাদেশের সবগুলো ম্যাচেই কম বেশি হাজির হয়েছিলেন তারা। সংখ্যায় কম হলেও বাংলাদেশ বাংলাদেশ বলে পুরো মাঠ মাতিয়ে রেখেছিলেন। বাংলাদেশ সেমিফাইনাল খেলবে এমন প্রত্যাশা ছিল সবার। অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশিরা সিডনি ক্রিকেট গ্রাউন্ডে বাংলাদেশের সেমিফাইনালের খেলা দেখতে মাঠে হাজির হতেন। কিন্তু সেটা সম্ভব হয়নি আম্পায়ারদের কয়েকটি বিতর্কিত সিদ্ধান্তে।

১৯ মার্চ বিশ্বকাপের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের আম্পায়ার ইয়ান গোল্ড ও পাকিস্তানের আম্পায়ার আলিম দার বাংলাদেশের বিপক্ষে বেশ কয়েকটি বিতর্কিত সিদ্ধান্ত দেন। যে সিদ্ধান্তগুলো বাংলাদেশের মনোবল ভেঙে দেয়। পাশাপাশি ছিটকে দেয় ম্যাচ থেকে। সেদিন আম্পায়ারদ্বয় ওরকম বিতর্কিত সিদ্ধান্তগুলো না দিলে আজ হয়তো বিশ্বকাপের সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশই খেলতে নামত।

তাই আজ বাংলাদেশি যারা মাঠে খেলা দেখতে এসেছেন তারা হয়তো দীর্ঘনিঃশ্বাসই ছাড়ছেন। তাদেরই একজন একটি প্ল্যাকার্ড নিয়ে এসেছেন। সেখানে লেখা ‘True Semi-Final; Bangladesh vs Australia.’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ