• শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৫:২৩ পূর্বাহ্ন |

স্বাধীনতা পদক নিলেন সাতজন

indexঢাকা: মুক্তিযুদ্ধ ও জাতীয় জীবনে গুরুত্বপূর্ণ অবদানের জন্য ঘোষিত স্বাধীনতা পদক বিতরণ করা হয়েছে। এবার পদকের জন্য ঘোষিত আটজনের মধ্যে সাতজন পদক নিয়েছেন।
বুধবার সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ‘স্বাধীনতা পুরস্কার’ প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি নিজেও এ বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন।

বুধবার সকালে রাজধানীর  ওসমানী স্মৃতি মিলনায়তনে এক অনুষ্ঠানে সাতজনের হাতে স্বাধীনতা পদক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
চলতি বছরের স্বাধীনতা পুরস্কারের জন্য মুক্তিযুদ্ধকালীন প্রবাসী বাংলাদেশ সরকারের উপদেষ্টা পরিষদের সদস্য অধ্যাপক মোজাফফর আহমেদসহ আটজনের নাম ঘোষণা করেছিল সরকার। তবে   ন্যাপের এই সভাপতি সম্মাননা নেবেন না, তা আগেই জানিয়ে দিয়েছিলেন। ফলে পদক নিতে অনুষ্ঠানে যাননি তিনি।
এবার স্বাধীনতা পদক পেয়েছেন স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে অবদানের জন্য সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া, প্রয়াত কমান্ড্যান্ট মানিক চৌধুরী ও শহীদ মামুন মাহমুদ।
সাহিত্যে পেয়েছেন অধ্যাপক আনিসুজ্জামান, সংস্কৃতিতে চলচ্চিত্র অভিনেতা আব্দুর রাজ্জাক, গবেষণা ও প্রশিক্ষণে ড. মোহাম্মদ হোসেন মণ্ডল ও সাংবাদিকতায় প্রয়াত সন্তোষ গুপ্ত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ