• বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৯:০২ অপরাহ্ন |

লাঙ্গলবন্দে পুণ্যস্নানে পদদলিত হয়ে ১০ জনের মৃত্যু

Ablution-0620140407181415সিসি নিউজ: নারায়ণগঞ্জের লাঙ্গলবন্দের রাজঘাটে অষ্টমী পুণ্যস্নান উৎসবে পদদলিত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে সাতজন নারী ও তিনজন পুরুষ।

নিহতরা হলেন ঢাকার লালবাগ এলাকার জনি মিয়ার স্ত্রী রাহী (৩০), ধানমন্ডির জিগাতলার নিতাই চন্দ্র সাহার স্ত্রী ভগবতী দাশ (৪৫), কুমিল্লার দাউদকান্দির সাহা পাড়ার নারায়ণ সাহা (৬৫) , তার স্ত্রী কানন সাহা (৬০) মাদারীপুর  এলাকার নকুল চন্দ্র সাহা (৫৫), নোয়াখালীর করির হাট গোলাপবাগ এলাকার অনিল চন্দ্র সাহার স্ত্রী রানু দাস (৫০), কুমিল্লার মুরাদ নগর এলাকার পরিমল দেবনাথের স্ত্রী তুলসি দেবনাথ (৫৫), মানিকগঞ্জ যাত্রা জিউর এলাকার বলয় চন্দ্র দাসের স্ত্রী মালতি দাস (৬০), একই এলাকার নৃত দাস (৫৫), পটুয়াখালি বাউফল এলাকার বিজেন্দ্র দেব নাথের স্ত্রী সুচিত্রা রানী (৬০)।

শুক্রবার ভোরে শুরু হওয়া এ উৎসবে দেশ-বিদেশ থেকে হাজার হাজার পুণ্যার্থীরা যোগ দেন। এতে ভিড়ের চাপে পদদলিত হয়ে ১০ জনের মৃত্যু হয়। আহত হন বেশ কয়েকজন। তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মৃতদের সবার বয়স ৫০ বছরের ঊর্ধ্বে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ বিশেষ শাখার পরিদর্শক (ডিআই-২, ডিএসবি) আক্তার মোর্শেদ। পরিস্থিতি নিয়ন্ত্রণের স্বার্থে জনসাধারণকে ঘটনাস্থলে ভিড় না করার অনুরোধ জানিয়েছে পুলিশ।

এদিকে পুণ্যার্থীদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি।

নিহতদের সৎকারের জন্য প্রত্যেকের পরিবারকে ২৫ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা দিয়েছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন। তাদের লাশ গ্রামে পৌঁছে দেওয়ার কথাও জানানো হয়েছে।

প্রতিবছর চৈত্র মাসের শুক্ল পক্ষের অষ্টম তিথিতে ব্রহ্মপুত্র নদের তীরে এই স্নান উৎসব হয়। শুক্রবার ভোর থেকে শুরু হওয়া এ উৎসব চলবে শনিবার ভোর পর্যন্ত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ