• শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০২:৪৮ অপরাহ্ন |

চাঁদপুর পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ সম্পন্ন

DSCN2713শরীফুল ইসলাম, চাঁদপুর: অবশেষে বহুল প্রতীক্ষিত ও আলোচিত চাঁদপুর পৌর নির্বাচনে ভোটারদের মাঝে ব্যপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করতে লক্ষ্য করা গেছে। সকাল ৮টা থেকে শুরু হয়ে বিরতীহীনভাবে এ ভোটগ্রহণ চলেছে বিকাল ৪টা পর্যন্ত। সকাল থেকে চাঁদপুর সরকারী কলেজ কেন্দ্র, বিষ্ণুদী মাদ্রাসা কেন্দ্র, পৌর শহিদ জাবেদ কেন্দ্র, ডিএন উচ্চ বিদ্যালয় সহ কয়েকটি কেন্দ্রে লক্ষ্য করা গেছে অস্বাভাবিক ভোটারদের ভিড়। চাঁদপুর পৌরসভার ১৫টি ওয়ার্ডের মোট ভোটার ১ লাখ ১হাজার ১শ ২২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫১ হাজার ৩শ ৪০ ও নারী ভোটার ৪৯হাজার ৭শ ৮২ জন। ১৫টি ওয়ার্ডের জন্য মোট ভোট কেন্দ্র ৪৯টি আর ভোট বুথ(কক্ষ) ৩শ ৪৫টি।

এবারের চাঁদপুর পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দিতা করেছেন মোট ১শ২৩জন প্রার্থী। এর মধ্যে মেয়র পদে ২জন, সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৯৪জন এবং সংরক্ষিত ৫টি ওয়ার্ডে মহিলা কাউন্সিলর পদে ২৭জন। মেয়র পদে প্রতিদ্বন্দিতা করছেন দীর্ঘ ৯বছর ধরে চাঁদপুর পৌরসভা সফলতার সাথে যিনি পরিচালনা করছেন, তিনি হচ্ছেন আলহাজ্ব নাচির উদ্দিন আহমেদ(মোবাইল) অপরজন হচ্ছেন এ পৌরসভারই সাবেক চেয়ারম্যান সফিকুর রহমান ভূইয়া (পানির জগ)। মেয়র প্রার্থী ২জনকে নিয়েই চাঁদপুর পৌরবাসীর মনে ব্যপক উৎসাহ উদ্দীপনা দেখা গেছে।
পৌর ১২নং ওয়ার্ডের চাঁদপুর সরকারী কলেজ কেন্দ্রে ছিল পুরুষ বুথ (কক্ষ) ৫টি, এসব কক্ষে প্রিজাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন হুমায়ুন কবির। একই কেন্দ্রের মহিলা বুথ(কক্ষ) ৬টি, মহিলা বুথ কেন্দ্রে প্রিজাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন শহর সমাজসেবা অফিসার হাবিবুর রহমান। একেই ওয়ার্ডের বিষ্ণুদী ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার পুরুষ ও মহিলা বুথ(কক্ষ) ৬টি, এ কেন্দ্র প্রিজাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন উপ-সহকারী প্রকৌশলী সুভাষ চন্দ্র নন্দী।
পৌর ১০নং ওয়ার্ডের পুরুষ ও মহিলা বুথ(কক্ষ) ৭টি। এতে প্রিজাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন কারিগরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন পাটওয়ারী। একেই ওয়ার্ডের ডিএন উচ্চ বিদ্যালয়ে পুরুষ বুথ (কক্ষ) ছিল ১০টি, এ কেন্দ্রে প্রিজাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কাইয়ুম মিয়া।
সকাল থেকেই এ কেন্দ্রগুলোতে লক্ষ্য করা গেছে ভোট শরু হওয়ার পূর্বেই সারিবদ্ধভাবে লাইনে দাঁড়িয়ে থাকতে। পৌরসভা নির্বাচন সম্পর্কে ভোটাররা জানান ‘চাঁদপুর পৌরসভা নির্বাচন দীর্ঘ ৯বছর পর অনুষ্ঠিত হলো।’ পৌরসভার নির্বাচনে এখানে যারা ভোট দিতে এসেছে অত্যন্ত আনন্দের সাথে আমরা চাই সুষ্ঠ ও সুন্দর নির্বাচনের মাধ্যমে এমন একজন মেয়র আসবে যিনি চাঁদপুরের মানুষকে ভালবাসবেন এবং চাঁদপুর শহরকে উন্নয়নের ছোঁয়ায় আলোকিত করবেন।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ