• সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৯:৪৮ অপরাহ্ন |

বিসিএলের চার দল নিয়ে ওয়ানডে টুর্নামেন্ট

BCB-pic-BM-e1426778932124খেলাধুলা ডেস্ক: অনেক জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে পাকিস্তান ক্রিকেট দলকে বাংলাদেশ সফরে আসার অনুমতি দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। সব কিছু ঠিকঠাক থাকলে ১৫ এপ্রিল বাংলাদেশে পৌঁছাবেন মিসবাহ-আজহার-রিয়াজরা।

এই সফরে বাংলাদেশের বিপক্ষে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলবে তারা।

ওই সফরকে সামনে রেখে বিশেষ উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। পাকিস্তান সিরিজের আগেই বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চার দল নিয়ে একটি ওয়ানডে টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা করেছে তারা। এমনটাই জানিয়েছেন বিসিবির টুর্নামেন্ট কমিটির সভাপতি আকরাম খান।

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) আট দল থেকে  বিসিএলের চার দল গঠন করা হবে। রাজশাহী ও রংপুর নিয়ে উত্তরাঞ্চল, খুলনা ও বরিশাল নিয়ে দক্ষিণাঞ্চল, ঢাকা ও ঢাকা মেট্রো নিয়ে মধ্যাঞ্চল এবং সিলেট ও চট্টগ্রাম নিয়ে পূর্বাঞ্চল দল গঠিত হবে বলে জানানো হয়।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শনিবার সাংবাদিকদের মুখোমুখি হন টুর্নামেন্ট কমিটির সভাপতি আকরাম খান। তিনি বলেন, ‘এপ্রিলের প্রথম সপ্তাহে শুরু হবে বিসিএল। আগামী ১১ এপ্রিল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে। জাতীয় দলের খেলোয়াড়রা এই আসরে খেলবে। টুর্নামেন্ট শেষে জাতীয় দলের খেলোয়াড়রা পাকিস্তান সিরিজের জন্য ক্যাম্পে যোগ দেবে। বিসিএলের চার দিনের ম্যাচ শুরু হবে আগামী ২০ এপ্রিল।’

উল্লেখ্য, ঢাকা ও ঢাকা মেট্রো নিয়ে মধ্যাঞ্চল দলের ফ্রাঞ্চাইজি হিসেবে থাকছে দেশের স্বনামধন্য ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, অটোমোবাইলস ও হোম অ্যাপ্লায়েন্স পণ্য প্রস্তুতকারী ব্র্যান্ড ওয়ালটন। রাজশাহী ও রংপুর নিয়ে গঠিত উত্তরাঞ্চল দলটির ব্যয়ভার বহন করবে বিসিবি। খুলনা ও বরিশাল নিয়ে দক্ষিণাঞ্চলের ফ্রাঞ্চাইজির হিসেবে রয়েছে প্রাইম ব্যাংক। সিলেট ও চট্টগ্রাম নিয়ে পূর্বাঞ্চল দলের ফ্রাঞ্চাইজি হিসেবে থাকছে ইসলামি ব্যাংক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ