• শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৪:৪৩ অপরাহ্ন |

‘নির্বাচনের পরিবেশ হচ্ছে কি না নজর রাখছেন খালেদা’

image_122511_0ঢাকা: সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক সাংবাদিক রুহুল আমিন গাজী বলেছেন, “সকল প্রার্থীকে সমান সুযোগ দিয়ে সরকার এবং নির্বাচন কমিশন নির্বাচনের পরিবেশ তৈরি করছে কি না- বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সেদিকে নজর রাখছেন।”
সোমবার রাত সাড়ে নয়টায় বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয় থেকে বের হয়ে পেশাজীবী নেতাদের পক্ষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

বিএনপি সিটি নির্বাচনে প্রার্থীদের সমর্থন দেবে কি না এমন প্রশ্নের জবাবে গাজী বলেন, “এটা নির্দলীয় নির্বাচন। তারপরও বিএনিপি প্রার্থীকে সমর্থন দেবে। তবে এটা এখনো সিদ্ধান্ত হয়নি।”
‘সরকার যে বলেছেন খালেদা জিয়া অবরুদ্ধ নয়’ এর দ্বিমত পোষণ করে রুহুল আমিন গাজী বলেন, “খালেদা জিয়ার সঙ্গে দেখা করার জন্য আমাদের এখানে নাম ঠিকানা লিপিবদ্ধ করতে হয়েছে। ভেতরে যাওয়ার সিগন্যালের জন্য অনেক্ষণ অপেক্ষা করতে হয়েছে। এটাই প্রমাণ করে তিনি (খালেদা) অবরুদ্ধ।”
সরকার যদি সিটি নির্বাচনে নিরপেক্ষ পরিবেশ তৈরি না করে তবে বিএনপি কি করবে এমন প্রশ্নের জবাবে শওকত মাহমুদ বলেন, “এ বিষয়ে পরে দেখা যাবে।”
পেশাজীবী পরিষদের নেতৃত্ব দিয়েছেন সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক সাংবাদিক রুহুল আমিন গাজী। প্রতিনিধিদলে রয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সভাপতি ও চেয়ারপারসনের উপদেষ্টা শওকত মাহমুদ, বিএফইউজের মহাসচিব এমএ আজিজ, প্রকৌশলী হারুনুর রশিদ, প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নেতা মাসরুবি আক্তার, ওই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ