• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৪৪ পূর্বাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

দিনাজপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ৩০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

Lowyer Election Picমাহবুবুল হক খান, দিনাজপুর : আগামী ১০ এপ্রিল নির্বাচন অনুষ্ঠিতব্য দিনাজপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ১৫ পদে ২টি প্যানেল থেকে ৩০ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
সোমবার (৩০ মার্চ) মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে নির্বাচন কমিশনারের নিকট প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেন। প্যানেল দু’টি হচ্ছে ২০ দলীয় জোট সমর্থিত জাতীয়তাবাদী আইনজীজী ঐক্যজোট ও আওয়ামীলীগের নেতৃত্বে মহাজোট সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ।
দিনাজপুর জেলা আইনজীবী সমিতির বাংলা ১৪২২ সনের নির্বাচনে ২০ দলীয় জোট সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যজোট সমর্থিত (হালিম-আমিন) পরিষদ মনোনিত প্যানেলে সভাপতি পদে মো. আব্দুল হালিম, সহ-সভাপতি পদে মোঃ মইনুল ইসলাম ও মো. আবু আলী চৌধুরী, সাধারণ সম্পাদক পদে মোঃ একরামুল আমিন, সহ-সাধারণ সম্পাদক পদে মোঃ রইস উদ্দীন, মোঃ মাহফুজুর রহমান খাঁন বিপুল, কোষাধ্যক্ষ পদে মো. রিয়াজুল ইসলাম শাহ, সমাজ কল্যাণ ও ধর্ম সম্পাদক পদে মোঃ মাইনুল আলম, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক পদে মোঃ শাহীনুর ইসলাম (শাহীন), পাঠাগার সম্পাদক পদে মোঃ মাহাফুজ আলী চৌধুরী, সদস্য পদে একেএম মঞ্জুর রশীদ (রতন), মো. আজেদুর রহমান, মোঃ মনিরুল ইসলাম শাহ, মোঃ রেজাউল ইসলাম ও মো. ওবায়দুল ইসলাম।
অপরদিকে আওয়ামীলীগের নেতৃত্বে মহাজোট সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনিত (জুগলু-লিটন) প্যানেলে সভাপতি পদে মোঃ আজিজুল ইসলাম জুগলু, সহ-সভাপতি পদে মো. নুরুল ইসলাম-৪ ও মিসেস নাসিমা আখতার (রিনু), সাধারণ সম্পাদক পদে মোঃ মেহবুব হাসান চৌধুরী (লিটন), সহ-সাধারণ সম্পাদক পদে মোঃ নাজমুল হক ও মোঃ রবিউল ইসলাম (রবি), কোষাধ্যক্ষ পদে এনএইচ মাহবুব-উল-হক (বাবু), ধর্ম ও সমাজ কল্যাণ সম্পাদক পদে মোঃ দেলোয়ার হোসেন-২, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক পদে মোছা. সাবিনা ইয়াসমিন (কাকলী), পাঠাগার সম্পাদক পদে মোঃ আব্দুল জব্বার-৩, সদস্য পদে মোঃ মজনু সরদার, মোঃ জোবাইদুর রহমান সেজু), মো. রেয়াজুল ইসলাম (রাজু) ও সৌরভ রায়।
আগামী ১ এপ্রিল মনোনয়নপত্র বাছাই ও বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ, ২ এপ্রিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন এবং ওই দিন বিকেল ৫টায় চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। প্রার্থীদের পরিচিতি সভা ৫ এপ্রিল বিকেল ২টায় ও আমাগী ১০ এপ্রিল বেলা ২টা হতে বিকেল ৫ পর্যন্ত ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে ৪৭৮ জন ভোটার ভোট প্রদান করবেন।
প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন এ্যাড. আশফাক আহম্মদ, নির্বাচন কমিশনার হিসেবে এ্যাড. সরোজ গোপাল রায় ও এ্যাড. মিসেস জাহানারা বেগম (মনা চৌধুরী)।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ