• শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৮:৩০ পূর্বাহ্ন |

দিনাজপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

Science Picদিনাজপুর প্রতিনিধি : হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়’র ভাইস চ্যান্সেলর (ভিসি) প্রফেসর মোঃ রুহুল আমিন যারা নতুন প্রজন্ম ও মধ্যবয়সী মানুষকে এক জায়গায় নিয়ে এসেছেন তাদেরকে ধন্যবাদ জানিয়ে বলেছেন, প্রযুক্তিই পারে দারিদ্র বিমোচন করতে। বিজ্ঞান ও প্রযুক্তি একে অপরের সাথে অঙ্গাঅঙ্গীভাবে জড়িত। জ্ঞান বিজ্ঞানে ও প্রযুক্তিতে আমরা আজ পিছিয়ে আছি। আমাদের জাতিকে বিজ্ঞান মনষ্ক করতে হবে। সরকারের আন্তরিক সদিইচ্ছায় তথ্য প্রযুক্তিতে দেশ এগিয়ে গেছে।
তিনি মঙ্গলবার (৩১ মার্চ) বিকেলে দিনাজপুর জিলা স্কুল মাঠ প্রাঙ্গনে জেলা প্রশাসনের আয়োজনে তিন দিনব্যাপী ৩৬তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিতর্ক, আবৃত্তি ও সাংস্কৃতিক উৎসব-২০১৫’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন।
জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ রুহুল আমিন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সত্যেন্দ্র কুমার সরকার, জিলা স্কুলের প্রধান শিক্ষক আখতারা পারভীন, উৎযাপন কমিটির সাধারণ সম্পাদক একেএম জিয়াউল ইসলাম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. তৌফিক ইমাম।
আলোচনা সভা শেষে প্রধান অতিথি অন্যান্য অতিথিদের সাথে নিয়ে বিভিন্ন স্টল পরিদর্শন করেন। তিন দিনব্যাপী এই উৎসবে জেলা প্রশাসনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের তথ্য প্রযুক্তির মোট ৩৫টি স্টল অংশগ্রহণ করেছে। আলোচনা শেষে ফিতা কেটে ও ফেস্টুন-বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করা হয়। এর আগে বিকাল ৩টায় দিনাজপুর ইনস্টিটিউট প্রাঙ্গন থেকে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ তৌফিক ইমামের নেতৃত্বে উৎসব উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জিলা স্কুলে গিয়ে শেষ হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ