• শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৫:২০ পূর্বাহ্ন |

বিএনপির প্রার্থী চূড়ান্ত বৃহস্পতিবারের পর

f321srokঢাকা: আগামী বৃহস্পতিবারের পর ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে দল সমর্থিত প্রার্থী চূড়ান্ত করার বিষয়ে বিএনপি সিদ্ধান্ত দিতে পারে বলে জানিয়েছেন বিএনপিপন্থি সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রুহুল আমিন গাজী।

তিনি বলেন, ‘বিএনপির পক্ষ থেকে এখনো পর্যন্ত কাউকে সমর্থন দেয়া হয়নি। পরবর্তীতে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। তবে ২ এপ্রিলের পর বিএনপি এ বিষয়ে সিদ্ধান্ত দিতে পারে।’

সোমবার রাতে সম্মিলিত পেশাজীবী পরিষদের একটি প্রতিনিধি দল বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করে। পরে কার্যালয় থেকে বের হয়ে বেগম জিয়ার বরাত দিয়ে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন রুহুল আমিন গাজী ।

আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে সকল প্রার্থীদের সমান সুযোগ ও সুবিধা দেয়া হচ্ছে কি না বিএনপি চেয়ারপারসন সে বিষয়ে খোঁজ খবর রাখছেন বলেও জানান রুহুল আমিন গাজী।

তিনি বলেন, ‘সরকার বলে যে, খালেদা জিয়া অবরুদ্ধ নন। অথচ আজ আমরা যখন এখানে এলাম তখন কার্যালয়ের ভেতর প্রবেশ করতে আমাদের সকলের নাম-ঠিকানা ও মোবাইল নম্বর লিপিবদ্ধ করা হলো। এরপর ভেতরে প্রবেশের অনুমতি দেয়া হয়েছে। এতে প্রমাণ হয় খালেদা জিয়া অবরুদ্ধ।’

বিএনপি নির্বাচনে যাবে কি না এ প্রশ্নের জবাবে বিএফইউজে (একাংশের) সভাপতি শওকত মাহমুদ বলেন, ‘সে বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। তবে নির্বাচনের পরিবেশ ও সরকারের আচার-আচরণের ওপরে সিদ্ধান্ত নেয়া হবে।’

এ সময় উপস্থিত ছিলেন- গণস্বাস্থ্য বোর্ডের প্রতিষ্ঠাতা সভাপতি ড. জাফরউল্লাহ চৌধুরী, সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাড. সানাউল্লাহ মিয়া, অ্যাড. মাসুদ আহমেদ তালুকদার প্রমুখ।

উল্লেখ্য, গতকাল রোববার ছিল মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। এদিন বিএনপি নেতা আব্দুল আউয়াল মিন্টু ও তার ছেলে রাবিথ আউয়াল, মির্জা আব্বাস, আব্দুস সালাম, নাসির উদ্দিন আহমেদ পিন্টু মনোনয়নপত্র জমা দিয়েছেন। তবে এরা সবাই কেউ কারাগারে কেউ আত্মগোপনে রয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ