• শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৫:৪৬ পূর্বাহ্ন |

‘সুস্থ’ যৌনতার সন্ধানে ‘ভিভাজেল’

image_120076_0লাইফস্টাইল ডেস্ক: সব আতঙ্কের অবসান ঘটাতে বাজারে আসতে চলেছে ভিভাজেল। খুব তাড়াতাড়ি এক ভয়ঙ্কর বিপদ থেকে রক্ষা করতে মানুষের কাছে পৌঁছে যাবে স্বাস্থ্যকর যৌনতা নিশ্চিত করার পণ্য। বাজে কথা মোটেই বলা হচ্ছে না। নানান যৌনরোগ থেকে মুক্তি পেতে অস্ট্রেলিয়ান একটি প্রতিষ্ঠান বের করেছে ‘অ্যানসেল’ নামক একটি পণ্য। যার মধ্যে রয়েছে ‘ভিভাজেল’ নামে এক রকমের পদার্থ। ওই সংস্তার দাবি, ওই পদার্থ এইচআইভি ভাইরাসকে প্রায় ৯৯.৯ শতাংশ অকার্যকর করে দিতে পারে।

ওই সংস্থা সংবাদমাধ্যমের সামনে জানিয়েছে, সঙ্গমে যে সব জীবাণু ভয়ংকর হয়ে উঠতে পারে, সেই সব ব্যাকটেরিয়াকে নির্মূল করতে পারে ভিভাজেল। এর মূল উপাদান ০.৫ শতাংশ অ্যাস্টোডরিমার সোডিয়াম সলিউশন। যা কন্ডোমের লুব্রিকেন্টে ব্যবহার করা হয়। পরীক্ষা করে দেখা গিয়েছে, এটি ক্ষতিকর জীবাণুর সঙ্গে ক্রিয়াশীল হয়ে ওঠে ও মানবদেহে ওই জীবাণুগুলোকে ধ্বংস করে দেয়। এচাড়া হার্পসও প্যাপিলোমা ভাইরাসকেও মেরে ফেলে।

ইতিমধ্যে জাপানে ভিভাজেলকে অনুমোদন দেওয়া হয়েছে। জাপানের বৃহত্তম কন্ডোম প্রস্তুতকারী সংস্থা ‘ওকামোটো’ ইন্ডাস্ট্রি ব্যবহার করছে। সম্প্রতি অস্ট্রেলিয়ায় এই পদ্ধতি চালু করা হচ্ছে।- ওয়েবসাইট


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ