• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৯:০৯ অপরাহ্ন |

৭৫-এর পর মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির মহোৎসব চলেছে : নূর

Nurচট্টগ্রাম : সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবের হত্যার পর বাংলাদেশে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির মহোৎসব চলেছে। এখন নতুন করে মুক্তিযুদ্ধের ঘোষক বানানোর অপচেষ্টা চলছে।

আসাদুজ্জামান নূর বলেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ‘এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’- এই অগ্নিঝরা বক্তব্যের মাধ্যমে স্বাধীনতার ঘোষণা সূচিত হয়েছিল। এই ভাষণের পর বাঙালি জাতি স্বাধীনতা সংগ্রামের জন্য প্রস্তুতি নিয়েছিল।

শনিবার সকালে চট্টগ্রাম নগরীর টেরিবাজার এলাকায় দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত ঐতিহাসিক ৭ মার্চের আলোচনা সভায় মন্ত্রী এ সব কথা বলেন।

জিয়াউর রহমানকে অনুপ্রবেশকারী আখ্যা দিয়ে সংস্কৃতিমন্ত্রী বলেন, জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের বিরোধীতাকারীদের মন্ত্রিসভায় স্থান দিয়ে প্রমাণ করেছেন তিনি মুক্তিযুদ্ধে অনুপ্রবেশকারী। বিএনপি-জামায়াত জোট এখন দেশের বিরুদ্ধে নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। যতই ষড়যন্ত্র করা হোক কিছুতেই বাংলাদেশের উন্নতিকে রুখে দেওয়া যাবে না। তিনি বলেন, যতদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে থাকবে দেশ, পথ হারাবে না বাংলাদেশ।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দীনের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন-সাংসদ নজরুল ইসলাম চৌধুরী, মহিলা সাংসদ ওয়াসেকা আয়েশা খান, কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য আমিনুল ইসলাম প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ