• রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১২:৪৯ পূর্বাহ্ন |

নগ্ন হয়ে প্রচারে মেয়র পদপ্রার্থী নেত্রী

image_120667_0আন্তর্জাতিক ডেস্ক: পৌরসভা আসন্ন। ভোটের আগে রাজনৈতিক নেতা-নেত্রীদের হাতজোড় করে ভোট প্রার্থনার পোস্টার ইতোমধ্যেই চোখে পড়া শুরু হয়ে গিয়েছে। যেকোনো ভোটের আগে এধরনের পোস্টার দেখতেই আমরা অভ্যস্ত। কিন্তু কোনও রাজনৈতিক নেত্রী নিজের নগ্ন পোস্টার দেখিয়ে ভোট চাইছেন! ভোট পাওয়ার জন্য এহেন প্রচারের নজির বিশ্ব রাজনীতির ইতিহাসে আছে কি? হ্যাঁ, স্পেনের এক রাজনৈতিক নেত্রী প্রচারের পোস্টারে নগ্ন হয়েই ভোট চাইছেন জনতার কাছে।
স্পেনের বিবাও প্রদেশের পর্তুগালেতে শহরের মেয়র পদপ্রার্থী ইয়োলান্দা কৌসিরো মরিন নামে এক মহিলা। স্পেনের দক্ষিণপন্থী দল ‘ক্লিন হ্যান্ডস’-এর নেত্রী ইয়োলান্দা। এই নেত্রী প্রচারের উপায় হিসেবে বেছে নিয়েছেন এক অভিনব পন্থা। পন্থাটি হলো, নিজের নগ্ন পোস্টার। শহর ছেয়ে গিয়েছে সেই পোস্টারে। সম্পূর্ণ নগ্ন ইয়োলান্দা দাঁড়িয়ে রয়েছেন। দু’হাত দিয়ে ঢেকে রেখেছেন গোপনাঙ্গ। তার এই পোস্টারের প্রচার লাইন হলো, ‘রাজনীতিবিদরা আমাদের সম্পূর্ণ নগ্ন করে ছেড়ে দিয়েছে।’

ইয়োলান্দার বক্তব্য, এই ছবি শহরবাসীর চোখ টানবে। এবং মানুষের মনে বামপন্থিদের বিকল্প হিসেবে তার দলই প্রতিষ্ঠা পাবে। প্রসঙ্গত, স্পেনে ২০০৬-এ অ্যালবার্ট রিভেরা নামে এক রাজনৈতিক নেত্রী নতুন দল প্রতিষ্ঠার সময় একই ভাবে নিজের নগ্ন পোস্টারকেই প্রচারের হাতিয়ার করেছিলেন।– ওয়েবসাইট।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ