• শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৫:০২ অপরাহ্ন |

ঢাকায় কাউন্সিলর পদে ৮৮ মনোনয়নপত্র বাতিল

Dhakaঢাকা: সিটি কর্পোরেশন নির্বাচনে মনোনয়ন পত্র যাচাই-বাছাইয়ের প্রথম দিনে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনে সাধারণ ও সংরক্ষিত (মহিলা) সাধারণ কাউন্সিলর পদের আংশিক মনোনয়ন পত্র যাচাই-বাছাই করা হয়েছে আজ বুধবার। এই যাচাই-বাছাইয়ে ৮৮টি মনোনয়ন পত্র বাতিল ও ৩৯৭টি মনোনয়ন পত্র গৃহীত হয়েছে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সংরক্ষিত সাধারণ কাউন্সিলর পদে আজ পাঁচটি ওয়ার্ডের মনোনয়ন পত্র যাচাই-বাছাই করা হয়েছে। এই যাচাই-বাছাইয়ের পর ১০টি মনোনয়ন পত্র বাতিল ও ৫৬টি মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

আর উত্তরে সাধারণ কাউন্সিলর পদে ১৫টি ওয়ার্ডের মনোনয়ন পত্র যাচাই-বাছাই করা হয়েছে। এতে ১৫টি মনোনয়ন পত্র বাতিল ও ৯৯টি বৈধ ঘোষণা করা হয়েছে।
অন্যদিকে, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সংরক্ষিত কাউন্সিলর পদে ১৮টি ওয়ার্ডের মনোনয়ন পত্র যাচাই-বাছাই করে ৩১টি মনোনয়ন পত্র বাতিল ও ১২২টি মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়েছে।
দক্ষিণে সাধারণ কাউন্সিলর পদে ১২টি ওয়ার্ডের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়েছে। এতে ১৫টি মনোনয়ন পত্র বাতিল ও ১২০টি বৈধ ঘোষণা করা হয়েছে।
প্রসঙ্গত, আজ ১ এপ্রিল বুধবার ও আগামীকাল ২ এপ্রিল বৃহস্পতিবার এই দুই দিন যাচাই-বাছাই প্রক্রিয়া চলবে। যাদের মনোনয়ন পত্র বাতিল হয়েছে তাদের আপিলের সুযোগ রয়েছে ৫ এপ্রিল পর্যন্ত। আর কোনো প্রার্থী নির্বাচনে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ