• শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৪:৩৩ অপরাহ্ন |

নীলফামারীতে চার লাখ শিশু কৃমিনাশক ট্যাবলেট সেবন করবে

GE DIGITAL CAMERAসিসি নিউজ: নীলফামারীতে শিশুদের কৃমিনাশক ঔষধ সেবন করান, কৃশি মুক্ত বাংলাদেশ গড়–ন’ এই শ্লোগান নিয়ে জেলার দুই হাজার ৫৯টি প্রাথমিক বিদ্যালয়ে শিশুদের কৃমি নাশক ট্যাবলেট খাওয়ানো কর্যক্রম শুরু হয়েছে।
বুধবার থেকে শুরু হওয়া সপ্তাহ ব্যাপী এই কর্মসূচিতে ৫ থেকে ১২ বছর বয়সী জেলার চার লক্ষ শিশুকে এই ট্যাবলেট সেবন করানো হবে। জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে কৃমিনাশক ট্যাবলেট সেবনের জন্য ৩০ হাজার ৮৮৫জন ক্ষুদে ডাক্তারকে নিয়োগ দেওয়া হয়েছে।
বুধবার বেলা ১১টার দিকে নীলফামারী জেলা সদরের ইটাখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্ধোধন করেন সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান।
এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা দিলিপ কুমার বনিক, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মনিরুজ্জামান মনি, ফাইলরিয়া নির্মূল ও কৃমি নিয়ন্ত্রন কার্যক্রমের জেলা প্রকল্প কর্মকর্তা ডা. মিজানুর রহমান, জেলা স্বাস্থ্য বিভাগের জ্যেষ্ঠ স্বাস্থ্য ও শিক্ষা কর্মকর্তা আব্দুর কাদের সোহেল, ইটাখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা কাজী বেবী ও ওই বিদ্যালয়ের ১৫জন শিক্ষার্থী ক্ষুদে ডাক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।
জেলা স্বাস্থ্য বিভাগের জ্যেষ্ঠ স্বাস্থ্য ও শিক্ষা কর্মকর্তা অফিসার আব্দুর কাদের সোহেল জানান, জেলা স্বাস্থ্য বিভাগরে পক্ষ থেকে দুই হাজার ৫৯টি শিক্ষা প্রতিষ্ঠানে এবার ৫থেকে ১২ বছর বয়সী চার লাখ শিশুকে কৃমিনাশক ট্যাবলেট সেবন করানো হবে। এজন্য ওই সব শিক্ষা প্রতিষ্ঠান থেকে মোট ৩০ হাজার ৮৮৫জন শিক্ষার্থীকে প্রশিক্ষণ প্রদান করে ক্ষুদে ডাক্তার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে শিশুদের কৃমিনাশক ট্যাবলেট সেবন করানোর জন্য। এছাড়াও এটি তদারকী করার জন্য তাদের সাথে থাকবেন জেলা স্বাস্থ্য বিভাগের সুপারভাইজার ও স্বাস্থ্য কর্মীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ