• সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ১২:২৩ পূর্বাহ্ন |

‘দুদককে অস্ত্র হিসেবে ব্যবহার করছে সরকার’

UTAB-1427981842সিসি ডেস্ক: বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে দায়ের করা দুদকের মামলা সচল করার উদ্যোগকে ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত’ হিসেবে আখ্যা দিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সংগঠন ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইউট্যাব)।

বৃহস্পতিবার এক বিবৃতিতে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ সংগঠন অভিযোগ করেছে, ‘সরকার দুর্নীতি দমন কমিশনকে (দুদক) অস্ত্র হিসেবে ব্যবহার করছে।’

সংগঠনের ৬২৫ শিক্ষকের পক্ষে দেওয়া বিবৃতিতে মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বলা হয়, ‘বাংলাদেশ বর্তমানে এক গভীর রাজনৈতিক সঙ্কটকাল অতিক্রম করছে। রাজনৈতিক সঙ্কটের এই অচলাবস্থা যখন ঘনীভূত তখন ডা. জোবাইদা রহমানের নাম রাজনীতির অঙ্গনে আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে আসে।

‘তার রাজনীতির অঙ্গনে আগমনের বার্তা আওয়ামী রাজনীতির ভিত কাঁপিয়ে তোলে। প্রতিহিংসা চরিতার্থ করনে পারঙ্গম বর্তমান সরকার জোবাইদা রহমানকে এই দেশ ও রাজনীতি থেকে বিতাড়নের লক্ষ্যে আজ্ঞাবহ দুর্নীতি দমন কমিশনকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে।’

বিবৃতিতে আরো বলা হয়, গত বুধবার ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে দুদকের দায়ের করা জ্ঞাত আয়বহির্ভুত মামলা সচল করতে দুদককে পক্ষভুক্ত করার আবেদন করা হয়েছে। বিচারপতি মো: মঈনুল ইসলাম চৌধূরী ও বিচারপতি জেবিএম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এই আবেদন জমা দেন দুদকের আইনজীবী মো: খুরশীদ আলম খান।

ইউট্যাব নেতৃবৃন্দ বলেন, ‘প্রায় সাত বছর পরে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ও সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার লক্ষ্যে দায়ের করা মামলা পুনরায় সচল করার এই হীন মানসিকতাপূর্ণ ও রাজনৈতিক শিষ্টাচারবহির্ভূত কর্মকান্ডে দেশবাসী ন্যায় আমরাও হতবাক।

‘এই রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার করার জন্য সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি। একইসঙ্গে আদালতে যাতে দেশের একজন সম্মানিত নাগরিক হিসেবে প্রাপ্য ন্যায় বিচার তিনি পান তার সুব্যবস্থার জন্য আদালতের কাছে আমরা জোর দাবি করছি।’

ইউট্যাবের সভাপতি অধ্যাপক ড. আ ফ ম ইউসুফ হায়দার এবং মহাসচিব অধ্যাপক তাহমিনা আখতার ছাড়াও বিবৃতিতে আরো স্বাক্ষর করেন- ড. আব্দুল আজিজ, এম ফরিদ আহমেদ, অধ্যাপক আশরাফুল ইসলাম চৌধুরী, অধ্যাপক ড. মো: মোর্শেদ হাসান খান, ড. গোলাম রব্বানী, ড. মাহফুজুল হক, ড. এবিএম ওবায়দুল ইসলাম, ড. সিদ্দিক আহমদ চৌধুরী, ড. এম এ বারি মিয়া, ড. শামসুল আলম সেলিম, ড. সাব্বির মোস্তফা খান, ডা: সাইফুল ইসলাম, ড. আল মোজাদ্দেদী আলফেছানী, আ ফ ম আরিফুর রহমান, ড. মো. মিজানুর রহমান প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ