• শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৬:০৬ পূর্বাহ্ন |

বিশ্ব-মিডিয়ায় মুস্তফা কামালের পদত্যাগ নিয়ে তোলপাড়

image_122516_0সিসি ডেস্ক : ক্রিকেটের নিয়ন্তা সংস্থা আইসিসির সভাপতি পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষনায় আ হ ম মুস্তফা কামাল বেশ আলোচিত বিশ্ব-মিডিয়ায়। তার পদত্যাগের বিষয়টি নিয়ে বিশ্ব-মিডিয়ায় তোলপাড় শুরু হয়। খবরটি ফলাও করে প্রচার করেছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।

একটু কড়া ভাষায় এই খবর ছেপেছে ইংল্যান্ডের দ্যা গার্ডিয়ান। তারা উল্লেখ করেছে, ‘আইসিসির নোংরামি ফাঁস করার হুমকি দেওয়ার কয়েক দিনের মাথায় পদত্যাগের ঘোষণা দিলেন সংস্থাটির গভর্নিং বডির প্রেসিডেন্ট মুস্তফা কামাল।’

বিবিসি বলেছে, এবারের বিশ্বকাপজয়ী দল অস্ট্রেলিয়াকে আইসিসির ট্রফি হস্তান্তরের সময় না রাখায় আইসিসির সভাপতি পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন আ হ ম মুস্তফা কামাল। সাদামাটা শিরোনাম দিয়েছে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো। তাদের শিরোনাম ছিল ‘আইসিসি সভাপতি থেকে কামালের পদত্যাগ’। তবে বিস্তারিত অংশে তারা উল্লেখ করেছে, ‘যারা অসাংবিধানিক কাজ করে তাদের প্রতিবাদে এবং ক্রিকেটের বৃহৎ স্বার্থে পদত্যাগ করেছেন আইসিসি সভাপতি মুস্তফা কামাল।’।

বার্তা সংস্থা রয়টার্স বলেছে, মেলবোর্নে বিশ্বকাপের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তাকে অপমান করা হয়েছে এমন অভিযোগ এনে আইসিসির প্রেসিডেন্টের পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন মুস্তফা কামাল। পাকিস্তানের প্রভাবশালী পত্রিকা ডন বলেছে, সহকর্মীদের বিরুদ্ধে সংবিধানবিরোধী কর্মকাণ্ডের অভিযোগ এনে আইসিসি প্রেসিডেন্টের পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন মুস্তফা কামাল।

এনডিটিভি বলেছে, যারা অসাংবিধানিক ও বেআইনিভাবে কাজ করে তাদের সঙ্গে কাজ করা সম্ভব নয়, সহকর্মীদের বিরুদ্ধে এমন অভিযোগ তুলে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের সভাপতির পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন মুস্তফা কামাল।

টাইমস অব ইন্ডিয়ার ভাষ্য, ‘আইসিসি প্রেসিডেন্টকে বিজয়ীদের হাতে ট্রফি তুলে দেওয়ার সুযোগ না দেওয়া সংস্থাটির সংবিধানের লঙ্ঘন। তাই এর প্রতিবাদে পদত্যাগের ঘোষণা দিয়েছেন মুস্তফা কামাল।’

এ ছাড়া দ্য হিন্দু, ইন্ডিয়া টুডে, চীনের সিনহুয়া, বিজনেস ইনসাইডার, ডেইলি ন্যাশন, ডেইলি মেইলসহ বেশ কিছু আন্তর্জাতিক গণমাধ্যম আইসিসি সভাপতির পদত্যাগের কারণ ও তার বক্তব্যগুলো প্রায় একই রেখে পদত্যাগের খবরটি গুরুত্বের সাথে প্রকাশ করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ