• শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৯:৩৪ অপরাহ্ন |

বিষাক্ত আটার রুটিতে প্রাণ গেল শিশুসহ ৫ জনের

Crying-1427976116ময়মনসিংহ : ময়মনসিংহের ত্রিশালের বাদামিয়া এলাকায় বিষাক্ত আটার রুটি খেয়ে শিশুসহ পাঁচ জনের প্রাণহানী ঘটেছে। এ ছাড়া আশঙ্কাজনক অবস্থায় আরো চার জন ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি আছেন।

স্থানীয় সূত্র ও ত্রিশাল থানার ওসি মনিরুজ্জামান জানান, বাদামিয়া এলাকার আবুল কালাম নামের এক লোক তার বাড়ির পাশের সাইফুল ইসলামের দোকান থেকে কয়েকদিন আগে আটা কেনেন। আজ বৃহস্পতিবার সকালে সেই আটায় তৈরি রুটি এবং বাড়িতে তৈরি আলু ভাজি খেয়ে বাড়ির সবাই একে একে অজ্ঞান হয়ে পড়ে।

পরে স্থানীয় এলাকাবাসী অচেতন অবস্থায় তাদের ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আবুল কালামের মেয়ে নাজমা, তার বাড়িতে বেড়াতে আসা ভায়রা ভাই শহীদ মিয়ার শিশু মেয়ে বিথী, খলিল মিয়ার মেয়ে দিলরুবা, খাদিজা এবং কালামের শাশুড়ি আমেনার মৃত্যু হয়। চিকিৎসকরা জানিয়েছেন, ভর্তিকৃত অপর চার জনের অবস্থাও গুরুতর।

ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের শিশু বিভাগের বিভাগীয় প্রধান ডা. আজিজুল হক জানান, খাবারে বিষক্রিয়া থেকে এ ঘটনা ঘটে থাকতে পারে। সেই অনুযায়ী তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

ত্রিশাল থানার ওসি মনিরুজ্জামান আরো জানান, আটার বস্তাসহ  আটা বিক্রেতা সাইফুল ইসলামকে আটক করেছে পুলিশ। সেই সঙ্গে পুলিশ তদন্ত শুরু করেছে।

এদিকে সিভিল সার্জন ডা. একেএম মোস্তফা কামাল, ডেপুটি সিভিল সার্জন ডা. পরিক্ষিৎ চন্দ্র পাল, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্থা ডা. একেএম আব্দুর রউফ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সিভিল সার্জন ডা. একেএম মোস্তফা কামাল জানান, ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার নেতৃত্বে একটি মেডিক্যাল টিম নিয়ে ঘটনাস্থলে তদন্ত কাজ শুরু হয়েছে।

এ ব্যাপারে ময়মনসিংহ জেলা প্রশাসক মুস্তাকীম বিল্লাহ ফারুকী জানান, তিনি ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তাকে এ বিষয়ে ঘটনাস্থলে যেতে নির্দেশ দিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ