• রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১২:১৬ অপরাহ্ন |

মাত্র ২৭০০ টাকায় বিমান ভ্রমণ!

Bimanঢাকা: আকাশ পথে দেশের অভ্যন্তরীণ রুটে ভাড়া নিয়ে সকল অরাজকতার বিরুদ্ধে চ্যালেঞ্জ ছুঁড়ে নিলো বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। অভ্যন্তরীণ রুটে ট্যাক্সসহ মাত্র ২৭০০ টাকা ভাড়া অফার দিয়েছে বিমান বাংলাদেশ। তবে বিমানের এই বিশেষ অফারের টিকেট এপ্রিল মাসের মধ্যে কিনতে হবে এবং আগামী ১৫ থেকে ৩০ জুনের মধ্যে ভ্রমণ করতে হবে।

এদিকে প্রায় আড়াই বছর পর রোববার বিকেলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আনুষ্ঠানিকভাবে এই রুটের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যা সোমবার থেকে বিমানের অভ্যন্তরীণ রুটের ফ্লাইট পুরোদমে চালু হবে। ট্যাক্সসহ মাত্র ২৭০০ টাকা ভাড়ার বিষয়ে বিমানের এক কর্মকর্তা জানান, এই অফার শেষ হলেও রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্সের ভাড়া যে কোনো এয়ারলাইন্সের তুলনায় অনেক কম থাকবে।

বিমান চলাচল খাতের সংশ্লিষ্টরা বলছেন, বিমান অভ্যন্তরীণ রুটে যাত্রী পরিবহন শুরু করলে প্রতিদ্বন্দ্বী অন্য এয়ারলাইন্সসমূহ ভাড়া কমাতে বাধ্য থাকবে। এতে করে যাত্রীরা সুলভে আকাশপথে যাতায়াত করতে পারবেন। সেই সঙ্গে বাড়বে সেবার মানও।

অভ্যন্তরীণ রুটে মধ্যে রয়েছে- সপ্তাহে ঢাকা-কক্সবাজার রুটে ৬টি ফ্লাইট, ঢাকা-যশোরে ৫টি, ঢাকা-রাজশাহীতে তিনটি, ঢাকা-সৈয়দপুর ও ঢাকা-বরিশালে দুটি করে ফ্লাইট পরিচালনা করবে জাতীয় পতাকাবাহী এয়ারলাইন্স। এর বাইরে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেটে সপ্তাহে ২৫টি অতিরিক্ত ফ্লাইট পরিচালনার পরিকল্পনার রয়েছে।

এছাড়া ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেটে কানেক্টিং ফ্লাইট যথারীতি চালু থাকবে। প্রয়োজন হলে এসব কানেক্টিং ফ্লাইটের সংখ্যা বাড়ানো হবে বলেও জানা গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ