• শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৯:৪৫ পূর্বাহ্ন |

সাঈদ খোকনের জবাবে সন্তুষ্ট রিটার্নিং কর্মকর্তা

Sayedঢাকা: সিটি করপোরেশন নির্বাচনে ঢাকা দক্ষিণ থেকে আওয়ামী লীগের সমর্থন পাওয়া মেয়র পদপ্রার্থী সাঈদ খোকনের কারণ দর্শানোর জবাবে সন্তুষ্টি প্রকাশ করেছেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মংকর্তা। রোববার বিকেলে রিটার্নিং অফিসারের কার্যালয়ে সশরীরে হাজির হয়ে কারণ দর্শানোর নোটিশের জবাবে দেন সাঈদ খোকন।

শুক্রবার জুমার নামাজের পর গণসংযোগ করার অভিযোগে শনিবার সাঈদ খোকনকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়। এই নোটিশের জবাব দিতেই রোববার রির্টানিং অফিসারের কার্যালয়ে হাজির হয়েছিলেন সাঈদ খোকন।

ঢাকা দক্ষিণের রিটার্নিং কর্মকর্তা মিহির সরোয়ার মোর্শেদ এ বিষয়ে বলেন, সাঈদ খোকনের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের যে অভিযোগ ছিল এবং সেই অভিযোগের বিষয়ে তিনি যে জবাব দিয়েছেন তাতে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের কোনো প্রমাণ পাওয়া যায়নি।

সরোয়ার মোর্শেদের ভাষ্যে, নির্বাচনী আচরণবিধিতে আছে- ধর্মীয় উপসনালয়ে যদি কেউ ভোট চান বা নির্বাচন সংক্রান্ত কোনো বক্তব্য দেন তাহলে আচরণবিধি ভঙ্গ হবে। কিন্ত খোকন নামাজ শেষে সবার সঙ্গে হাত মিলিয়েছিলেন, কোনো ভোট চাননি বা বক্তব্য দেননি।

গেল শুক্রবার চকবাজার জামে মসজিদে একসঙ্গে জুমার নামাজ আদায় করেন হাজী সেলিম এবং সাঈদ খোকন। ঢাকা দক্ষিণ থেকেই মেয়র পদে লড়তে ইচ্ছুক ছিলেন হাজী সেলিম। কিন্তু দল থেকে উপযুক্ত সাড়া না পেয়ে পরে তিনি সড়ে দাঁড়ান। নির্বাচনে লড়তে নিজের সাংসদ পদ ছাড়ার ঘোষণাও দিয়েছিলেন হাজী সেলিম। শুক্রবার নামাজের পর হাজী সেলিমের শ্বশুরবাড়িতে দুপুরের খাবার খান সাঈদ খোকন। সেখানে আওয়ামী লীগের শীর্ষ নেতারাও উপস্থিত ছিলেন।

নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগে শনিবার জাপা সমর্থিত মেয়রপ্রার্থী সাইফুদ্দিন আহমেদ মিলনকেও কারণ দর্শানোট নোটিশ দেয়া হয়। তার বিরুদ্ধে নির্দিষ্ট সময়ের আগেই পোস্টার লাগানোর অভিযোগ ছিল।

এই অভিযোগের জবাবে মিলন বলেছেন, পোস্টার আগেই লাগানো ছিল। এই পোস্টারগুলো সরানো খুব কষ্টসাধ্য।

মিলনের এই জবাবের পর তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নিয়ে তাকে সতর্ক করে দেয়া হয়েছে।

সরোয়ার মোর্শেদ জানান, মিলনকে বলা হয়েছে ২৪ ঘণ্টার মধ্যে সমস্ত পোস্টরা সরিয়ে ফেলতে। এই সময়ের পর নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযান চালিয়ে তার কোনো পোস্টার পেলে আচরণবিধি ভঙ্গের অভিযোগে জরিমানা করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ