• সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৯:৫১ অপরাহ্ন |
শিরোনাম :
সৈয়দপুরে পূর্ব শক্রতার জেরে যুবককে হত্যা চেষ্টার অভিযোগ ট্রেনের ভাড়া বাড়ানো হতে পারে : রেলমন্ত্রী জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে জাপার দুইদিনের কর্মসূচি প্রেমিকাকে রেললাইনের ধারে দাঁড় করিয়ে ট্রেনের নিচে প্রেমিকের ঝাপ ফুলবাড়ীতে কোরিয়ান মেডিকেল টিমের ফ্রি চিকিৎসা ক্যাম্প উদ্বোধন বিয়ের দাবিতে চাচার বাড়িতে ভাতিজির অনশন সৈয়দপুর খাদ্য গুদাম শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার খানসামায় ট্রাক ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ পাঁচ বছরেও শেষ হয়নি ১৭৫ মিটার সেতুর কাজ: ভোগান্তি লক্ষাধিক মানুষের বৈঠকের মধ্য দিয়ে পাকেরহাটে যাত্রা শুরু করলো শিল্প, সাহিত্য ও সংস্কৃতি পরিষদ

কামারুজ্জামানের ফাঁসির রায় বহাল: সতর্ক অবস্থানে বিজিবি

bgb-ptb1ঢাকা : মানবতাবিরোধী অপরাধের মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের রিভিউ (পুনর্বিবেচনা) আবেদন খারিজ করে দিয়েছেন চার বিচারপতির আপিল বেঞ্চ।

একই সঙ্গে তার ফাঁসির আদেশ বহাল রেখেছেন। এ রায়কে কেন্দ্র করে কোনো ধরনের নাশকতা যাতে না ঘটে, সেজন্য সারা দেশে সতর্ক অবস্থানে রয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সোমবার কামারুজ্জামানের রায়ের পর বিজিবির সতর্ক অবস্থানের বিষয়টি জানান বিজিবি সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা। তিনি জানান, কামারুজ্জামানের রায়কে কেন্দ্র করে যেকোনো ধরনের নাশকতা প্রতিরোধে সারা দেশে বিজিবি সতর্ক অবস্থানে রয়েছে।

এর আগে ৬ এপ্রিল (সোমবার) এইচএসসি পরীক্ষা চলাকালীন নিরাপত্তার জন্য ঢাকা শহরে ১৬ প্লাটুন বিজিবি সদস্য এবং ঢাকার বাইরে দেশের বিভিন্ন স্থানে ১০৮ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়।

এ ছাড়া ঢাকার বাইরে সোমবার সকাল থেকে ২৪ ঘণ্টার জন্য দেশের বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা রক্ষার্থে ৬৫ প্লাটুন এবং মহাসড়কের নিরাপত্তার দায়িত্বে ১১৩ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়। আরো ৫৯ প্লাটুন বিজিবি সদস্য সারা দেশে মোতায়েনের জন্য প্রস্তুত থাকবে বলে জানানো হয়।

এদিকে কামারুজ্জামানের রায় বহাল রাখার প্রতিবাদে আগামী মঙ্গল ও বুধবার সারা দেশে হরতাল ঘোষণা করেছে জামায়াতে ইসলামী। সোমবার সকালে জামায়াতের ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

এদিকে হরতালকে কেন্দ্র করে সারা দেশে আইনশৃঙ্খলা-পরিস্থিতি অবনতির আশঙ্কায় পুলিশ, র‌্যাবসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সতর্ক অবস্থায় থাকতে বলা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

প্রসঙ্গত, কামারুজ্জামানের রিভিউয়ের ওপর আজ সোমবার রায় দেন সুপ্রিম কোর্ট। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে গঠিত চার বিচারপতির আপিল বেঞ্চ এ রায় ঘোষণা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ