• সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ১২:৩৩ পূর্বাহ্ন |

দিনাজপুর জেলা আইনজীবী সমিতি নির্বাচনের প্যানেল পরিচিতি সভা

Dinajpurদিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর জেলা আইনজীবী সমিতির ১৪২২ সনের নির্বাচনের প্যানেল পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (৫ এপ্রিল) দুপুরে জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে অনুষ্ঠিত পরিচিতি সভায় সভাপতিত্ব করেন নির্বাচন পরিচালনার জন্য গঠিত প্রধান নির্বাচন কমিশনার এ্যাড. আশফাক আহমদ। নির্বাচন কমিশিনার এ্যাড. সরোজ গোপাল রায়ের উপস্থাপনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনিত প্যানেলের সভাপতি প্রার্থী মো. আজিজুল ইসলাম জুগলু, জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যজোট মনোনিত প্যানেলের সভাপতি প্রার্থী মো. আব্দুল হালিম, সাধারণ সম্পাদক প্রার্থী মো. একরামুল আমিন ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনিত প্যানেলের সাধারণ সম্পাদক প্রার্থী মো. মেহবুব হাসান চৌধুরী লিটন।
এর আগে নির্বাচনের বিভিন্ন দিক তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন ও প্যানেলের প্রার্থীদের পরিচন করিয়ে দেন প্রধান নির্বাচন কমিশনার এ্যাড. আশফাক আহমদ। এছাড়া উভয় প্যানেলের সভাপতি প্রার্থী পৃথক পৃথকভাবে তাদের নিজ নিজ প্যানেলের প্রার্থীদের পরিচয় করিয়ে দেন। উভয় প্যানেলের সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থী নিজ নিজ প্যানেলের পক্ষে তাদের নির্বাচনী ইশতেহার তুলে ধরেন ও নির্বাচিত হলে আইনজীবীদের বিভিন্ন সমস্য সমাধানের আশ্বাস দেন। এছাড়া আইনজীবীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।
দিনাজপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে দু’টি প্যানেলে ৩০ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্যানেল দু’টি হচ্ছে আওয়ামী লীগের নেতৃত্বে ১৪ দল সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেল ও বিএনপির নেতৃত্বে ২০ দল সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যজোট মনোনিত প্যানেল।
আওয়ামীলীগের নেতৃত্বে মহাজোট সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনিত (জুগলু-লিটন) প্যানেলে সভাপতি পদে মোঃ আজিজুল ইসলাম জুগলু, সহ-সভাপতি পদে মো. নুরুল ইসলাম-৪ ও মিসেস নাসিমা আখতার (রিনু), সাধারণ সম্পাদক পদে মোঃ মেহবুব হাসান চৌধুরী (লিটন), সহ-সাধারণ সম্পাদক পদে মোঃ নাজমুল হক ও মোঃ রবিউল ইসলাম (রবি), কোষাধ্যক্ষ পদে এনএইচ মাহবুব-উল-হক (বাবু), ধর্ম ও সমাজ কল্যাণ সম্পাদক পদে মোঃ দেলোয়ার হোসেন-২, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক পদে মোছা. সাবিনা ইয়াসমিন (কাকলী), পাঠাগার সম্পাদক পদে মোঃ আব্দুল জব্বার-৩, সদস্য পদে মোঃ মজনু সরদার, মোঃ জোবাইদুর রহমান সেজু), মো. রেয়াজুল ইসলাম (রাজু) ও সৌরভ রায়।
বিএনপির নেতৃত্বে ২০ দলীয় জোট সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যজোট সমর্থিত (হালিম-আমিন) পরিষদ মনোনিত প্যানেলে সভাপতি পদে মো. আব্দুল হালিম, সহ-সভাপতি পদে মোঃ মইনুল ইসলাম ও মো. আবু আলী চৌধুরী, সাধারণ সম্পাদক পদে মোঃ একরামুল আমিন, সহ-সাধারণ সম্পাদক পদে মোঃ রইস উদ্দীন, মোঃ মাহফুজুর রহমান খাঁন বিপুল, কোষাধ্যক্ষ পদে মো. রিয়াজুল ইসলাম শাহ, সমাজ কল্যাণ ও ধর্ম সম্পাদক পদে মোঃ মাইনুল আলম, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক পদে মোঃ শাহীনুর ইসলাম (শাহীন), পাঠাগার সম্পাদক পদে মোঃ মাহাফুজ আলী চৌধুরী, সদস্য পদে একেএম মঞ্জুর রশীদ (রতন), মো. আজেদুর রহমান, মোঃ মনিরুল ইসলাম শাহ, মোঃ রেজাউল ইসলাম ও মো. ওবায়দুল ইসলাম। প্যানেল পরিচিতি সভায় সিনিয়র আইনজীবীসহ উভয় প্যানেলের বিপুল সংখ্যক আইনজীবী উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, আগামী ১০ এপ্রিল বেলা ২টা হতে বিকেল ৫ পর্যন্ত ভোটগ্রহন করা হবে। এই নির্বাচনে ৪৭৮ জন ভোটার ভোট প্রদান করবেন। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন এ্যাড. আশফাক আহমদ, নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন এ্যাড. সরোজ গোপাল রায় ও মিসেস জাহানারা বেগম মনা চৌধুরী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ