• শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৩:৩৩ অপরাহ্ন |

উত্তরে বিএনপির সমর্থন পাচ্ছেন মাহী

Mahiসিসি নিউজ: নানা জল্পনাকল্পনা আর নাটকীয়তা শেষে তিন সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী সমর্থন চূড়ান্ত করেছে বিএনপি।  বিএনপির বিভিন্ন সূত্র জানিয়েছে, ঢাকা দক্ষিণ ও চট্টগ্রামে দল সমর্থিত প্রার্থী নিশ্চিত হলেও ঢাকা উত্তরে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল আউয়াল মিন্টুর মনোনয়নপত্র বাতিল হওয়ায় এ নিয়ে বিব্রতকর পরিস্থিতিতে ছিল দলটি। তার প্রার্থিতা ফিরে পাওয়ার জন্য অপেক্ষা করে বিএনপি। উচ্চ আদালতে মিন্টুর মনোনয়নপত্র চূড়ান্তভাবে বাতিল হওয়ায় ঢাকা উত্তরে বিএনপির সমর্থন পাচ্ছেন বিকল্পধারা বাংলাদেশের যুগ্ম-মহাসচিব মাহী বি চৌধুরী।
অবশ্য আগেই ঢাকা দক্ষিণে দলের স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস এবং চট্টগ্রামে এম মনজুর আলমকে সমর্থন দেয় বিএনপি। তবে ঢাকার দুই সিটিতে বিএনপির সমর্থন কাকে দেওয়া হচ্ছে আনুষ্ঠানিকভাবে তা দু-এক দিনের মধ্যেই জানানো হবে।
সূত্র জানায়, মাহীর প্রতি সমর্থন চেয়ে রোববার রাতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে তার গুলশানের বাসায় আকস্মিক বৈঠক করেন বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক ড. বদরুদ্দোজা চৌধুরী। রাত ১০টার পরে তিনি বিএনপি নেত্রীর বাসায় প্রবেশ করেন। আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে মাহীকে বিএনপির সমর্থনের বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনার জন্য এই ‘অনানুষ্ঠানিক এবং রুদ্ধদ্বার’ বৈঠক হয়েছে বলে দাবি করেছে বিশ্বস্ত সূত্রগুলো।
বিকল্পধারার একটি সূত্র জানিয়েছে, চলমান সরকারবিরোধী আন্দোলনে একই প্লাটফর্মে না থাকলেও বিকল্পধারার সঙ্গে বিএনপির ভালো সম্পর্ক আছে। আর বদরুদ্দোজা চৌধুরী বিএনপির প্রাক্তন নেতা। সেই সূত্রে ঢাকা উত্তরে বিএনপির কোনো প্রার্থী না থাকলে দলটির সমর্থন যাতে মাহী বি চৌধুরীর দিকে আসে সে চেষ্টা করছে দলটি। এর অংশ হিসেবে রোববার খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করতে তার বাসায় যান বদরুদ্দোজা চৌধুরী। মিন্টুর প্রার্থিতা যদি বাতিল হয় সে ক্ষেত্রে মাহী যাতে বিএনপির সমর্থন পান সে সম্পর্কে বিএনপি নেত্রীকে অনুরোধ জানান বদরুদ্দোজা চৌধুরী।
এদিকে সোমবার মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আব্দুল আউয়াল মিন্টুর রিট আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। এর মাধ্যমে উত্তরে কার্যত বিএনপির কোনো প্রার্থী থাকল না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ