• মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ১২:২৬ পূর্বাহ্ন |

খালেদা-মিন্টু পত্নী রুদ্ধদ্বার বৈঠক

Khalada Hasaসিসি নিউজ: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে দলীয় ‘সমর্থন পেতে’ বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট বদরুদ্দোজা চৌধুরীর পর এবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কাছে গেলেন তার উপদেষ্টা আবদুল আউয়াল মিন্টুর পত্নী নাসরিন ফাতেমা আউয়াল। এ সময় ঢাকা উত্তরের অন্যতম প্রার্থী তার ছেলে তাবিথ আউয়ালও সঙ্গে ছিলেন।

সোমবার রাত সাড়ে ১০টার দিকে মা-ছেলে খালেদা জিয়ার বাসায় প্রবেশ করেন। প্রায় ঘন্টাখানেক অবস্থান করে রাত সাড়ে ১১টার দিকে তারা বের হয়ে যান।

এর আগে রোববার উত্তরের প্রার্থী মাহী বি. চৌধুরীর ‘সমর্থন চেয়ে’ রোববার রাতে বিএনপি চেয়ারপারসনের সঙ্গে তার গুলশানের বাসায় আকস্মিক বৈঠক করেন বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক ড. বদরুদ্দোজা চৌধুরী। রাত ১০টার পরে তিনি বিএনপি নেত্রীর বাসায় প্রবেশ করেন। আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে মাহীকে বিএনপির সমর্থনের বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনার জন্য এই ‘অনানুষ্ঠানিক এবং রুদ্ধদ্বার’ বৈঠক হয়েছে বলে দাবি সূত্রের।

ঢাকা সিটি কর্পোরেশনের অন্যতম প্রার্থী মাহী বি. চৌধুরীকে ‘সমর্থনের জন্য’ বিএনপি নেত্রী খালেদা জিয়ার সঙ্গে বিকল্পধারার প্রেসিডেন্ট অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরী বৈঠকের ২৪ ঘন্টার মধ্যে মিন্টুর পরিবারও এলেন।

দলীয় সূত্র জানিয়েছে, মিন্টুর মনোনয়ন চূড়ান্তভাবে বাতিলের পর এখন ছেলের জন্য বিএনপির ‘সমর্থন চাইবে’ মিন্টুর পরিবার। যদিও দলের মধ্যে কথা উঠেছে আবদুল আউয়াল মিন্টুর প্রার্থিতা বাতিলের বিষয়টি নিয়ে। এ নিয়ে বিভিন্নভাবে আলোচনা হয়েছে জোটের মধ্যেও। বিশেষ করে কেন তিনি তার প্রার্থিতা ফরমে ঢাকা উত্তরের ভোটার নন এমন ব্যক্তিকে দিয়ে সমর্থনকারীর স্বাক্ষর নিলেন-এ নিয়ে প্রশ্ন রয়েছে। কেউ কেউ বলছেন, আবদুল আউয়াল মিন্টু অবিভক্ত ঢাকার মেয়র হতে চেয়েছিলেন। তাই বিভক্ত ঢাকার মেয়র না হয়ে ছেলেকে সুযোগ করে দিতেই জেনেশুনে ভুলটি করেছেন।

তিন সিটি কর্পোরেশনের মধ্যে ঢাকা উত্তরে দলের একক প্রার্থী হিসেবে মনোনয়ন কিনেছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল আউয়াল মিন্টু। তবে মনোনয়নপত্রে সমর্থক হিসেবে স্বাক্ষরকারী আব্দুর রাজ্জাক ঢাকা সিটি করপোরেশনের ভোটার না হওয়ায় মিন্টুর প্রার্থিতার আবেদন বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা শাহ আলম। পরে আপিল করলেও তা বাতিল হয়। উচ্চ আদালতে রিট করার পর সোমবার আব্দুল আউয়াল মিন্টুর রিট আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

সূত্র জানিয়েছে, মিন্টুর প্রার্থিতা বাতিলের পর মেয়র পদে প্রার্থী হিসেবে দুইজনকে বিবেচনায় রেখেছে বিএনপি জোট। এদের একজন বিকল্প ধারা বাংলাদেশের চেয়ারম্যান প্রাক্তন রাষ্ট্রপতি অধ্যাপক ডা. বদরুদ্দোজা চৌধুরীর ছেলে মাহী বি চৌধুরী, অন্যজন আবদুল আউয়াল মিন্টুর ছেলে তাবিথ আউয়াল। এদের মধ্যে কাকে সমর্থন দিলে বিজয়ী হয়ে আসতে পারবেন, এ নিয়ে খালেদা জিয়াসহ জোটের শীর্ষমহল দুই প্রার্থীর নানান দিক বিবেচনা করেছেন।

যদিও মাহী বি. চৌধুরী বিএনপির সমর্থন পাক তা চায় না ২০ দলের শরিকরা। তবে তাবিথ আউয়ালের চেয়ে মাহী বি. চৌধুরীকে পছন্দ করছেন বিএনপির নির্বাচন পরিচালনাকারীরা পেশাজীবিদের প্রভাবশালীদের একটি অংশ। তাদের মতে, তাবিথের চেয়ে মাহী পরিচিত মুখ। সেজন্য মাহীই পাচ্ছেন ঢাকা উত্তরে বিএনপির সমর্থন। সোমবার রাতে এ রিপোর্ট লেখার আগ পর্যন্ত এই সিদ্ধান্ত সম্পর্কে বিএনপির হাইকমান্ড ইতিবাচক মনোভব জানিয়েছেন বলে দাবি সূত্রের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ