• শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৯:২৬ পূর্বাহ্ন |

দিনাজপুরে বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

World Health Day Rally Picদিনাজপুর প্রতিনিধি : “নিরাপদ পুষ্টিকর খাবার-সুস্থ জীবনের অঙ্গীকার” এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় দিনাজপুরে পালিত হয়েছে বিশ্ব স্বাস্থ্য দিবস।
এ উপলক্ষে মঙ্গলবার (৭ এপ্রিল) দিনাজপুর শিশু একাডেমী মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দিনাজপুর সিভিল সার্জন ডা. সুলতান মো. শামসুজ্জামান’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্য যোগাযোগ প্রযুক্তি) মো. তৌফিক ইমাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর পরিবার-পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. মো. দিদারুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের প্রাক্তন উপ-পরিচালক ডা. মোঃ শহিদুলল্লাহ, কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক মো. আব্দুল হান্নান। মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর জেনারেল হাসপাতলের সিনিয়র কনসালটেন্ট (মেডিসিন) ডা. মোঃ ওয়াহেদুল হক। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মো. সাইফুল ইসলাম ও অনুষ্ঠান সঞ্চালনা করেন ভারপ্রাপ্ত ডেপুটি সিভিল সার্জন ডা. মাসতুরা বেগম।
প্রধান অতিথি তৌফিক ইমাম বলেন, প্রতিবছর ৭ এপ্রিল বাংলাদেশসহ বিশ্বের ১৯৪টি দেশ বিশ্ব স্বাস্থ্য দিবস পালন করে থাকে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, খাদ্য সমস্যা এমন একটি সমস্যা যা কখনো কখনো আঞ্চলিক সমস্যা হতে বিশ্ব ব্যবস্থায় জরুরী অবস্থার সৃষ্টি করতে পারে। তাই আমাদের উচিত নতুন প্রজন্মকে সুস্থ-সবল ও মেধা সম্পন্ন করে গড়ে তোলা। যাতে করে ২০২১ সালের মধ্যে আমরা ক্ষুধা ও দারিদ্রমুক্ত সুস্থ-সবল মেধা সম্পন্ন বাংলাদেশ গড়তে পারি।
এর আগে জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে ও সরকারী-বেসরকারী সংস্থার সহযোগিতায় সিভিল সার্জন অফিস এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শিশু একাডেমী প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। র‌্যালির নেতৃত্ব দেন প্রধান অতিথি দিনাজপুর জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজী ও বিশেষ অতিথি পুলিশ সুপার মোঃ রুহুল আমিন। র‌্যালিতে দিনাজপুর নার্সিং ইনস্টিটিউট, পরিবার-পরিকল্পনা বিভাগ, ব্র্র্যাক, পল্লীশ্রী, কাঞ্চন সমিতি, এফপিএবি, মেরিস্টপ, আরডিআরএস, কারিতাস, লাইট হাউস, আলোহা, ওয়ার্ল্ড ভিশন, এসসিডিএফ, অনন্যা সংস্থা, উদ্যোগ, ওভার স্কাউট, ল্যাম্ব, আরএস স্টপ, আপোষ, কেয়ার বাংলাদেশ, অনুঘটকসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থার প্রতিনিধিরা অংশগ্রহণ করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ