• শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৯:২৩ পূর্বাহ্ন |

হিলি সীমান্তে বিজিবির গুলিতে ভারতীয় চোরাকারবারী নিহত

HiLi Pic-18.09মাহবুবুল হক খান, দিনাজপুর: দিনাজপুর জেলার হাকিমপুরের হিলি সীমান্তে ট্রেনে চোরাচালানীর সময় বিজিবির গুলিতে ভারতীয় এক চোরাকারবারী নিহত হয়েছে। এ সময় ভারতীয়দের নিক্ষিপ্ত পাথরের আঘাতে এক বিজিবি সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় বিজিবি ও বিএসএফ’র মধ্য ১০ রাউন্ড গুলি বর্ষনের ঘটনা ঘটেছে এবং সীমান্তে অতিরিক্ত শক্তি মোতায়েন করা হয়েছে।
মঙ্গলবার (৭ এপ্রিল) বিকেল পৌনে ৫টাল দিকে হিলি সীমান্তের ২৮৪/২৭ ও ২৮নং পিলারের নিকট এ ঘটনা ঘটে। হিলি বিওপির ক্যাম্প কমান্ডার হাবিলদার রেজাউল ইসলাম জানান, একটি মালবাহি ট্রেন সীমান্তের ২৮৪/২৭ ও ২৮নং পিলারের নিকট পৌছিলে বিটন নামক ভারতহিলির এক চোরাকারবারী চলন্ত ট্রেনটিতে চোরাচলানকৃত পণ্য উঠানোর চেষ্টা করেন।
এ সময় প্রহরারত রাসেল নামে এক বিজিবি সদস্য তাকে আটকের চেষ্টা করলে বিটনের সঙ্গে থাকা পিস্তল দিয়ে বিজিবি সদস্য রাসেলকে গুলি করতে উদ্যত হয়। একই সময় ভারতীয় সীমান্তরক্ষি বাহিনী (বিএসএফ) বিজিবি সদস্যদের লক্ষ্য করে ৫ রাউন্ড গুলি বর্ষণ করেন। এর জবাবে বিজিবি সদস্যরাও ৫ রাউন্ড গুলি বর্ষণ করেন।
এ সময় বিটন গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে নিহত হলে বিজিবি সদস্যরা তার লাশ উদ্ধার করে হিলি বিওপিতে নিয়ে আসেন। বিটন ভারতহিলির দক্ষিন বাসুদেবপুর গ্রামের বৌদ্ধনাথের ছেলে।
ঘটনাস্থল থেকে বিজিবি সদস্যরা ২৫টি ভারতীয় শাড়ি ও ২৫ বোতল ফেনসিডিল জব্দ করেন। বিজিবি জয়পুরহাট-৩ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল আব্দুর রাজ্জাক তরফদার এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ