• শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৫:৩৬ অপরাহ্ন |
/ Uncategorized

দিনাজপুর হাবিপ্রবি কর্তৃপক্ষের সাথে প্রতিমন্ত্রীর মতবিনিময়

HSTU State Minister Picদিনাজপুর প্রতিনিধি : ডাক, টেলিযোগাযোগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বৃহস্পতিবার (৯ এপ্রিল) দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সাথে মতবিনিময় করেছেন।
বৃহস্পতিবার দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের ভিআইপি কনফারেন্স কক্ষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীদের সাথে এক মতবিনিময় সভায় তিনি বলেন, প্রধানমন্ত্রীর ভিশন-২০২১ সালের ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে শিক্ষা ও প্রযুক্তির বিকল্প নেই। তাই শিক্ষা ও তথ্য প্রযুক্তিতে দক্ষ জনশক্তি গড়ে তুলতে হবে। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অচিরেই দেশের প্রতিটি বিশ্ববিদ্যালয়ে দ্রুত গতি সম্পন্ন ইন্টারনেট ব্যবস্থা, বিশেষায়িত ল্যাব. ও ইনকিউবেশন সেন্টার প্রতিষ্ঠা করা হবে।
প্রতিমন্ত্রী বলেন, শ্রম নির্ভর অর্থনীতিকে মেধা নির্ভর অর্থনীতি হিসেবে গড়ে তোলার লক্ষ্যে আমাদের কাজ করতে হবে। উত্তরবঙ্গের স্বনামধন্য এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ডিজিটাল বাংলাদেশ গড়ার অগ্রণী ভূমিকা রাখবে এমন আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, গাজীপুরে হাইটেক পার্কে কয়েক লক্ষ আই টি বিশেষজ্ঞের কাজ করার সুযোগ হবে। ইতোমধ্যে ৩৪ হাজার গ্র্যাজুয়েটেকে আইটি বিষয়ক প্রশিক্ষণ প্রদানের ব্যবস্থা গ্রহনের পদক্ষেপ নেয়া হয়েছে। সারা দেশে ১২টি সফটওয়ার পার্ক স্থাপন করা হবে। উত্তরবঙ্গে রংপুরে প্রথমে সফটওয়ার পার্ক স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান, শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে পারস্পরিক সম্পর্ক এবং বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিবেশ দেখে মুগ্ধ হন। সার্চ ইঞ্জিন গুগলসহ অন্যান্য তথ্য প্রযুক্তি বিষয়ক প্রতিষ্ঠানে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সুনামের সাথে কাজ করায় বিশ্ববিদ্যালয় পরিবারকে তিনি ধন্যবাদ জানান।
মতবিনিময় সভায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন প্রতিমন্ত্রীকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও উন্নয়ন কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। অনুষ্ঠানে বাংলাদেশ ছাত্রলীগ হাবিপ্রবি শাখার যুগ্ম সাধারন সম্পাদক মো. আসাদুজ্জামান জেমি বক্তব্য রাখেন।
মতবিনিময় সভায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্পের জনপ্রেক্ষিত বিশেষজ্ঞ মো. নাইমুজ্জামান মুক্তা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, ছাত্রলীগ নেতৃবৃন্দ, শিক্ষার্থী ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ