• সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১১:১৩ অপরাহ্ন |
শিরোনাম :
খানসামায় ডলার প্রতারক চক্রের হোতা পুলিশের এএসআই জনতার হাতে আটক সৈয়দপুরে পূর্ব শক্রতার জেরে যুবককে হত্যা চেষ্টার অভিযোগ ট্রেনের ভাড়া বাড়ানো হতে পারে : রেলমন্ত্রী জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে জাপার দুইদিনের কর্মসূচি প্রেমিকাকে রেললাইনের ধারে দাঁড় করিয়ে ট্রেনের নিচে প্রেমিকের ঝাপ ফুলবাড়ীতে কোরিয়ান মেডিকেল টিমের ফ্রি চিকিৎসা ক্যাম্প উদ্বোধন বিয়ের দাবিতে চাচার বাড়িতে ভাতিজির অনশন সৈয়দপুর খাদ্য গুদাম শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার খানসামায় ট্রাক ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ পাঁচ বছরেও শেষ হয়নি ১৭৫ মিটার সেতুর কাজ: ভোগান্তি লক্ষাধিক মানুষের
/ Uncategorized

রাজারহাটে মাদ্রাসার অধ্যক্ষের নিকট চাঁদা দাবী

Chadaরফিকুল ইসলাম, রাজারহাট (কুড়িগ্রাম) : কুড়িগ্রামের রাজারহাটে একটি মাদ্রাসার অধ্যক্ষের নিকট ২ লাখ টাকার চাঁদা দাবী করায় নিরুপায় হয়ে ওই অধ্যক্ষ ম্যানেজিং কমিটির এক সদস্যসহ ৩ জনের নাম উল্লেখ করে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। এরই জের ধরে বুধবার সকাল ১১টার দিকে আবারও সম্প্রতি নিয়োগ প্রাপ্ত অধ্যক্ষ পুত্র সহকারী মৌলভী শিক্ষক মো. আশিকুর রহমানকে লাঞ্চিত করে মাদ্রাসা থেকে বের করে দেয়া হয়েছে বলে জানিয়েছেন অধ্যক্ষ মাও. মো. নজরুল ইসলাম। ঘটনাটি ঘটেছে উপজেলার সদর ইউপি’র চান্দামারী ফাযিল (ডিগ্রী) মাদ্রাসায়। অভিযোগে প্রকাশ, চান্দামারী ফাযিল (ডিগ্রী) মাদ্রাসার ৪টি শূন্যপদে সম্প্রতি নিয়োগ সম্পন্ন হয়। সদ্য নিয়োগপ্রাপ্তরা ওই প্রতিষ্ঠানে স্ব-স্ব পদে যোগদান পূর্বক দায়িত্ব পালন করে আসছে। ওই ৪টি পদে নিয়োগ প্রার্থীদের কাছ থেকে ম্যানেজিং কমিটির সদস্য মো. মেহের আলী (৪০) প্রতিষ্ঠানের পার্শ্ববর্তী বাসিন্দা আবু হাসান ওরফে সাজু (৩৮) এবং হোসেন আলী মাষ্টার (৬৫) এর নেতৃত্বে অজ্ঞাত কয়েকজন ব্যক্তি গত ২৯-০৩-১৫ ইং সকাল সাড়ে ১১টার দিকে প্রতিষ্ঠান চলাকালীন অধ্যক্ষ মাও. মো. নজরুল ইসলামের অফিস কক্ষে ৫/৭ জন ব্যক্তি প্রবেশ করে ২ লাখ টাকা চাঁদা দাবী করে। এবং আগামী ২-৩ দিনের মধ্যে দাবিকৃত টাকা পরিশোধ না করলে প্রতিষ্ঠান ভাংচুর এবং ম্যানেজিং কমিটির সভাপতি মো. শাখাওয়াত উল্লাহ ও অধ্যক্ষের হাত-পা ভেঙ্গে দেয়া হবে মর্মে হুমকি দেয়। এরই ধারাবাহিকতায় গত ১-৪-১৫ ইং সন্ধ্যা সাড়ে ৬টার দিকে প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীসহ অফিশিয়াল কার্যক্রম চলাকালীন অভিযুক্তরা দল-বল নিয়ে ৫/৭ জন উক্ত প্রতিষ্ঠানের ভিতরে প্রবেশ করে অধ্যক্ষ নজরুল ইসলামকে কু-রুচি ভাষায় গালি-গালাজ করে এবং অধ্যক্ষকে মিটিং ডাকার চাপ সৃষ্টি করে। এক পর্যায়ে অভিযুক্ত আবু হাসান ওরফে সাজুর নেতৃত্বে অন্যান্যরা অধ্যক্ষকে জিম্মি করে সাদা কাগজে জোর পূর্বক স্বাক্ষর করাতে বাধ্য করে। গত ৩-০৪-১৫ ইং শুক্রবার বিকেল ৩টায় মাইকিং করে মিটিংয়ের আহ্বান করে অভিযুক্তরা। কিন্তু ওই মিটিংয়ে অধ্যক্ষ এবং সভাপতি দু’জনে উপস্থিত না হওয়ায় আসামীগণ আরও ক্ষিপ্ত হয়। এ বিষয়ে মাদ্রাসার অধ্যক্ষ মো. নজরুল ইসলাম বলেন, ঘটনার পর বিষয়টি নিয়ে এলাকাবাসী স্থানীয়ভাবে মিমাংসার চেষ্টা করা হলেও সন্তোষজনক মিমাংসা হয়নি। এ জন্য প্রতিষ্ঠানের সম্পদ রক্ষা সহ আমার এবং ম্যানেজিং কমিটির সভাপতির নিরাপত্তা চেয়ে নিরুপায় হয়ে থানায় অভিযোগ দায়ের করেছি। পুনরায় সন্ত্রাসীরা আবারও ক্ষিপ্ত হয়ে মাদ্রাসার সহকারী মৌলভী শিক্ষক আশিকুর রহমানকে লাঞ্চিত করেছে। এবং বিষয়টি নিয়ে আইনী প্রক্রিয়ায় যাওয়া হবে। রাজারহাট থানার ভারপ্রাপ্ত ওসি মো. মোস্তাফিজুর রহমান বলেন, অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে আইনী প্রক্রিয়া চলছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত অধ্যক্ষের পুত্রকে লাঞ্চিতের ঘটনায় উভয় গ্রুপের মাঝে টান টান উত্তেজনা বিরাজ করছিল। যে কোন মহুর্তে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছেন এলাকাবাসী।

রাজারহাটে জাপার নগদ অর্থ বিতরণ
কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য, বিরোধী দলীয় চিফ হুইপ ও বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কীয় সংসদীয় কমিটির সভাপতি আলহাজ্ব মো. তাজুল ইসলাম চৌধুরীর নিজস্ব তহবিল হতে রাজারহাট উপজেলাধীন ঘড়িয়ালডাঙ্গা ইউপি’র ৫টি গ্রামের প্রায় ৩ শতাধিক পরিবারের বসতবাড়ি শনিবার রাতে কালবৈশাখী ঝড়ে লন্ড ভন্ড হয়। ক্ষতিগ্রস্থ ১২০টি পরিবারের মাঝে উপজেলা জাপার উদ্যোগে বুধবার সকালে ক্ষতিগ্রস্থ প্রতিটি পরিবারকে নগদ ১ হাজার টাকা করে মোট ১ লাখ ২০ হাজার টাকা বিতরণ করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা জাপার সা. সম্পাদক ও উপজেলা সদর বণিক সমিতির সভাপতি মো. আমজাদ হোসেন, জাপা নেতা ও বিশিষ্ট চলচ্চিত্রকার মো. জাকির হোসেন চৌধুরী, জাপার দপ্তর সম্পাদক মো. আব্দুল ওয়াহেদ সরকার, জাপা নেতা মো. আসাদুজ্জামান মাষ্টার, মোকছেদুল মমিন বিটল, মো. নূরে রসুল, সোলজার হোসেন মাষ্টার, সৈনিক পার্টির সা. সম্পাদক সহিদার রহমান, ছাত্র সমাজের সভাপতি মো. লিটন আহমেদ প্রমূখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ