• রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১২:৩০ অপরাহ্ন |
/ Uncategorized

আট বছর পর চালু হলো সৈয়দপুর-ঢাকা রুটে বিমানের ফ্লাইট

Nilphamari-Pic-2-09.04.2015-e1428600980299সিসি নিউজ: প্রায় আট বছর পর ঢাকা-সৈয়দপুর-ঢাকা অভ্যন্তরীণ রুটে জাতীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইট চালু হয়েছে। বৃহস্পতিবার সৈয়দপুর বিমানবন্দরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফ্লাইটের উদ্বোধন করেন নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য ও বিরোধী দলীয় হুইপ আলহাজ্ব মো. শওকত চৌধুরী।

উদ্বোধন অনুষ্ঠানে বিমান বাংলাদেশের সৈয়দপুর জেলা ব্যবস্থাপক মো. আবু আহমেদ সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেণ তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নীলফামারী জেলা প্রশাসক মো. জাকীর হোসেন, নীলফামারী পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. জাওয়াদুল হক। উদ্বোধনী অনুষ্ঠানটি উপস্থপনা করেন বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সৈয়দপুর অফিসের সেলস্ ইনচার্জ রোজিনা ইয়াসমিন।
এরপর প্রধান অতিথিসহ উপস্থিত অতিথিরা কেক কেটে বিমান চলাচলের শুভ উদ্বোধন করেন। অনুষ্ঠানে সুধীজন, রাজনীতিবিদ, বিমান যাত্রী, সাংবাদিক ও বিমান বাংলাদেশ এয়ারলাইনসের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
বৃহস্পতিবার ঢাকা থেকে ছেড়ে ৫০ মিনিটের আকাশ পথ অতিক্রম করে বিকাল ৪টা ৫৭ মিনিটে কানাডায় তৈরি ড্যাশ- ৮ কিউ মডেলের ৭৪ আসনের বিমানটি ৭৪ জন যাত্রী নিয়ে সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করে। ঢাকা থেকে আসা প্রতি যাত্রীকে করতালির মধ্যদিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের পক্ষ থেকে রজনীগন্ধা ফুল দিয়ে অভ্যর্থনা জানানো হয়। পরে সৈয়দপুরে উদ্ধোধনের পর বিকাল ৫টা ৫৫ মিনিটে সৈয়দপুর থেকে ঢাকার উদ্দেশ্যে ৭৪ জন যাত্রী নিয়ে ফিরতি ফ্লাইটটি ছেড়ে যায় । সপ্তাহের সোমবার, বৃহস্পতিবার ও শনিবার ঢাকা–সৈয়দপুর-ঢাকা অভ্যন্তরীণ রুটে চলাচল করবে উড়োজাহাজটি। টিকেটের মূল্য রাখা হয়েছে তিন হাজার পাঁচ শত টাকা, চার হাজার ও চার হাজার পাঁচ শ’ টাকা। তবে এপ্রিল মাসে বিশেষ ছাড় হিসাবে ২ হাজার ৭শত টাকায় যাত্রীরা এর সুবিধা ভোগ করতে পারবে।
সংশিষ্ট সুত্রে জানা গেছে, বিগত ২০০৭ সালে তত্ত্বাবধায়ক সরকারের আমলে অব্যাহত লোকসানের কারণে ঢাকা – সৈয়দপুর–ঢাকা রুটে বাংলাদেশ বিমানের ফ্লাইট বন্ধ করে দেওয়া হয়। দীর্ঘ প্রায় ৮ বছর ধরে ওই ফ্লাইট বন্ধ ছিল। তবে ঢাকা–সৈয়দপুর-ঢাকা রুটে বেসরকারী ইউনাইটেড এয়ারওয়েস ও ইউএস বাংলার একটি করে ফ্লাইট চলাচল অব্যাহত রয়েছে। ঠিক বেসরকারি সংস্থা ইউনাইটেড এয়ারওয়েস ও ইউএস বাংলা যখন বিমান যাত্রীদের কাছ থেকে অধিকহারে ভাড়া আদায় করছিল, তখন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট সাশ্রয়ীমূলে আবারও চালু হওয়ায় আনন্দিত হয়েছে এ অঞ্চলের মানুষ।
বিমান বাংলাদেশ বাংলাদেশ এয়ারলাইন্সের সৈয়দপুর জেলা ব্যবস্থাপক মো. আবু আহ্মেদ জানান, যাত্রী সংখ্যার ওপর ভিত্তি করে আগামীতে বিমান চলাচল আরো বাড়ানোর সম্ভাবনা রয়েছে।
প্রসঙ্গত, যদিও গত ৬ এপ্রিল থেকে ঢাকা- সৈয়দপুর-ঢাকা অভ্যন্তরীণ রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইট চালু হওয়ার কথা ছিল। কিন্তু ওই দিন যান্ত্রিক ক্রটির কারণে উদ্বোধনী ফ্লাইট স্থগিত করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ