• সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ১০:১৬ অপরাহ্ন |

এক রানে জয় পেল ধোনির চেন্নাই সুপার কিংস

210271ঢাকা: দিল্লি ডেয়ারডেভিলসের জয়ের জন্য শেষ বলে দরকার ছিল ছয় রানের। অ্যালবি মরকেল ডোয়াইন ব্রাভোর বলকে সীমারেখা পার করলেন। তবে উড়িয়ে নয়, গড়িয়ে। ছক্কার পরিবর্তে হলো বাউন্ডারি। চরম নাটকীয় ম্যাচে মাত্র ১ রানে ম্যাচ জিতে গেলো মহেন্দ্র্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস।

বলা চলে, সহজ ম্যাচ কঠিন করে হারলো দিল্লি। চেন্নাইকে ১৫০ রানে বেধে ফেলেও ম্যাচটা জেপি ডুমিনির দল জিততে পারলো না স্রেফ ব্যাটসম্যানদের নিদারুন ব্যর্থতায়। ডেয়ারডেভিলস নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৪৯ রান তুলতে সক্ষম হয়। এ নিয়ে আইপিএলে টানা ১০ ম্যাচ হারলো দিল্লির দলটি।

ডেয়ারডেভিলসের গোটা ইনিংসজুড়ে ছিলেন দক্ষিণ আফ্রিকার মরকেল ভাইদের একজন, অ্যালবি। ৫৫ বলে আট চার, এক ছক্কায় তিনি অপরাজিত থাকেন ৭৩ রানে। বাকিদের মধ্যে কেবল কেদার যাদবের ব্যাট থেকে এসেছে ২০ বলে ২০। ১৬ কোটি রুপিতে কিনে নেওয়া যুবরাজের সংগ্রহ মাত্র ৯ রান। আশিষ নেহরা ২৫ রানে ৩টি এবং ব্রাভো ৩৬ রানে নেন ২ উইকেট।

এরআগে টস জিতে বোলিং বেছে নিয়ে পুরো ফায়দা তুলে নেয় দিল্লি ডেয়ারডেভিলস। স্কোরবোর্ডে ২০ রান উঠতেই কাউল্টার নেইল প্রথম ধাক্কা দেন ব্রেন্ডন ম্যাককালামকে (৪) ফিরিয়ে। ৩৮ রানে সুরেশ রায়নাকেও (৪) বোল্ড করেন তিনি। তবে একপ্রান্তে ওয়েস্ট ইন্ডিয়ান ডোয়াইন স্মিথ রানের চাকাটা ভালভাবেই ঘোরান।

দলীয় ৭১ রানে ব্যক্তিগত ৩৪ রানে ইমরান তাহিরের বলে কাউল্টার নেইলের হাতে ক্যাচ দেন স্মিথ। এরপরই ডেয়ারডেভিলস বোলাররা রান তোলার গতিকে স্লথ করে দেন। চেন্নাইয়ের নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫০ হয়েছে মিডল অর্ডারে ফ্যাফ ডু প্লেসিসের ২৪ বলে ৩২ এবং ধোনির ২৭ বলে ৩০ রানের সৌজন্যে। ৩০ রানে ৩ উইকেট নিয়েছেন কাউল্টার নেইল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ