• বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৯:৩২ অপরাহ্ন |

খানসামায় সাংবাদিকের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

Mamlaসিসি নিউজ: দিনাজপুরের খানসামায় নাবালিকা গৃহকর্মীর অবৈধ গর্ভপাত ঘটনানোকে কেন্দ্র করে দৈনিক দিনকালের প্রতিনিধি সহ ৪ জনের বিরুদ্ধে আদালতে মিথ্যা মামলা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
সূত্রমতে, উপজেলার আলোকঝাড়ি ইউনিয়নের তছিম উদ্দিনের নাবালিকা মেয়ে (১৫) একই উপজেলার আঙ্গারপাড়া ইউনিয়নের নিজাম উদ্দিনের ছেলে মাদ্রাসার শিক্ষক আতোয়ার হোসেনের বাড়ীতে গৃহ কর্মী হিসেবে কাজ করতে থাকে। কিন্তু একপর্যায় ওই গৃহকর্মীর অন্তঃসত্তা হওয়ার ঘটনা নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয় এবং তার গর্ভপাত ঘটানো হয়। এ ঘটনায় দৈনিক দিনকালের খানসামা উপজেলা প্রতিনিধি তজিফ উদ্দিন আহমেদ এবং ব্র্যাকের আইন সহায়তাকারী রিতা পারভীন ঘটনার বিবরণ জানতে মেয়েটি বাড়িতে যান। এতে পরিবারের লোকজন ঘটনাটি অস্বীকার করলেও তাদের মেয়ের বিয়ে দিতে ওই শিক্ষক ৬০ হাজার টাকা দিয়েছেন বলে উল্লেখ করেন। অপরদিকে সাংবাদিক ও ব্র্যাকের আইন সহায়তাকারীর বিষয় জানতে পেরে শিক্ষক আতোয়ার হোসেন বাদী হয়ে খানসামা থানায় একটি মামলা করতে যান। কিন্তু থানা কর্তৃপক্ষ ঘটনাটি সন্দেহজনক হলে সাংবাদিক ও আইন সহায়তাকর্মীর বিরুদ্ধে মামলা বিষয়টি তদন্তে রাখেন। কিন্তু প্রকৃত ঘটনাকে আড়াল করতে বাদী আতোয়ার হোসেন দিনাজপুরের বিজ্ঞ ম্যাজিস্ট্রেট আমলী আদালত-৭ এ দন্ড বিধি ৩৮৫/৫০০/৫০৪ ধারায় সাংবাদিক তফিজ উদ্দিন আহমেদ, আওয়ামী মহিলা লীগ নেত্রী নুর আয়না ওরফে নুরী ও তার স্বামী আমিনুল ইসলাম, আইন সহায়তাকর্মী রিতা পারভীন সহ ৪ জনের বিরুদ্ধে ২ লাখ টাকার চাঁদাবাজি ও মানহানি মামলা দায়ের করেন। যার নম্বর- সিআর-২৩৯/১৫।
এ ব্যাপারে অভিযুক্ত সাংবাদিক তফিজ উদ্দিন আহমেদ সহ অন্যদের সাথে কথা হলে তারা বলেন, তার অপকর্ম ঢাকতে আমাদের বিরুদ্ধে এরূপ মামলা দায়ের করা হয়েছে। আর চাঁদাবাজির কথা তো প্রশ্নই ওঠে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ