• শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৪:২৯ অপরাহ্ন |

আনসারকে পাউবো স্থাপনা রক্ষণাবেক্ষণ দায়িত্ব দেওয়ার সুপরিশ

Paubo1428836105সিসি নিউজ: পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) সকল স্থাপনা রক্ষণাবেক্ষণের দায়িত্ব আনসার বাহিনীকে দেওয়ার সুপারিশ করেছে পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কিমিটি । রোববার কমিটির নবম বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে এই দায়িত্ব পুলিশের ওপর অনেকটা ন্যস্ত ছিল। তবে সিলেট মেট্রোপলিটন পুলিশের সঙ্গে পাউবোর রেস্ট হাউজের রক্ষণাবেক্ষণে জটিলতা তৈরি হওয়ায় এখন আনসারকে ওই দায়িত্ব দেওয়ার জন্য সুপারিশ করেছে কমিটি।

সভায় কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পনি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নজরুল ইসলাম, সংসদ সদস্য এ কে এম ফজলুল হক, মো. ফরিদুল হক খান, মোহাম্মদ একরামুল  করিম চৌধুরী, মোস্তাফিজুর রহমান এবং সেলিনা জাহান লিটা প্রমুখ।

বৈঠকে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের সব স্থাপনা রক্ষণাবেক্ষণে সার্বক্ষণিক আনসার বাহিনী মোতায়েন করার বিষয়ে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয় ।

এছাড়া বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন যে সব সম্পত্তি অন্যান্য মন্ত্রণালয় ও সংস্থা  দখল করে আছে সে সব সম্পত্তির একটি তালিকা কমিটির পরবর্তী বৈঠকে উপস্থাপন করতে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয় ।

বৈঠকে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন যে সব জমি অবৈধভাবে ব্যবহত হচ্ছে সে সব জমি উদ্ধারের বিষয়ে মন্ত্রণালয় থেকে সব জেলা প্রশাসককে পত্র প্রদানের কথা বলা হয়েছে। এছাড়া যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের সব অকোজো যানবাহন আগামী ছয় মাসের মধ্যে বিক্রি করার বিষয়ে মন্ত্রণালয়ের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে সিলেট মেট্রোপলিটন পুলিশের ব্যবহত বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের সিলেট রেস্ট হাউজের সর্বশেষ অবস্থান সংক্রান্ত প্রতিবেদন সম্পর্কে আলোচনা করা হয়। এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে পানি সম্পদ মন্ত্রণালয়ের বৈঠক করে তার সমাধান এবং প্রয়োজনে প্রধানমন্ত্রীকে অবগত করার বিষয়ে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

এছাড়া বৈঠকে জলবায়ূ ট্রাস্ট ফান্ডের আওতায় বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের গৃহিত প্রকল্প সমূহের বিস্তারিত প্রতিবেদন এবং বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের স্থায়ী ও অস্থায়ী সম্পত্তির (ভূমি ও যানবাহন) বিবরণী ও রক্ষণাবেক্ষণ সংক্রান্ত প্রতিবেদন সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ