• রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১১:৫৯ অপরাহ্ন |

উল্টো পথে চলল চালক-গার্ড ছাড়া যাত্রীবাহী ট্রেন

রাজবাড়ী স্টেশন থেকে উল্টোপথে ট্রেনটি ঘণ্টাখানেক চলে সূর্যনগর, বেলগাছী, কালুখালী ও পাংশা স্টেশন পেরিয়ে যায়। পরে কৌশলে ট্রেনটি থামিয়ে দেন এক টিকিট কালেকটর।

রাজবাড়ী স্টেশনের মাস্টার কামরুজ্জামান বলেন, ৭৮৩ নম্বর আপ ট্রেনটি রাজবাড়ী থেকে ফরিদপুরে ছেড়ে যাওয়ার কথাছিল সকাল ৮টা ১০ মিনিটে। ছয়টি বগি নিয়ে ২ নম্বর প্লাটফর্মে ট্রেনটি ছিল।ট্রেনে যাত্রী ছিলেন ২৩ জন।

“ট্রেনটি ছাড়ার বেশ কিছুক্ষণ আগে চালক ইঞ্জিন চালু রেখে চা খেতে নিচে নামেন। গার্ডও ছিলেন না। এসময় হঠাৎই ট্রেনটি ফরিদপুরের দিকে না গিয়ে উল্টোপথে কুষ্টিয়ার দিকে চলা শুরু করে।

“এ পরিস্থিতিতে ট্রেনের টিকিট কালেকটর আনোয়ার হোসেন যাত্রীদের শান্ত করে ট্রেনটি থামানোর চেষ্টা করেন। তিনি ইঞ্জিন ও বগির মাঝখানে ভ্যাকুয়াম ব্রেকের পাইপ খুলে দিলে বাবু পাড়া ব্রিজের কাছে ট্রেনটি থেমে যায়।”

রাজবাড়ী থেকে একটি লাইট ইঞ্জিন গিয়ে ট্রেনটি সকাল সাড়ে ১০ টার দিকে স্টেশনে ফিরিয়ে আনে বলে জানান স্টেশন মাস্টার কামরুজ্জামান।

পুরো সময়টায় রাজবাড়ীতে আটকা ছিল দৌলতদিয়া থেকে পোড়াদহগামী ৫০৬ নম্বর ডাউন ট্রেন।

কামরুজ্জামান জানান, ঘটনার পর রেলওয়ে পাকশী বিভাগ তাৎক্ষণিকভাবে ট্রেনের চালক মোহাম্মদ আলী এবং গার্ড সুভাস চন্দ্র সরকারকে সাময়িক বরখাস্ত করেছে।

এছাড়া ঘটনা তদন্তে পাঁচ সদস্যের একটি কমিটি করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ